সিসিকের অভিযান: স্বাস্থ্যবিধি লঙ্ঘন, ফুটপাত দখলের জন্য ৬টি মামলা-জরিমানা

ডেস্ক রিপোর্ট: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, চৌহাট্টা-জিন্দাবাজার-কোর্ট পয়েন্ট সড়কের ফুটপাত হকারমুক্ত করা হয়ে হয়েছে। সেই ধারাবাহিকতায় সিলেট মহানগরের প্রত্যেকটি এলাকার ফুটপাত থেকে অবৈধ দখল উচ্ছেদ করা হবে। নাগরিকদের হাঁটার উপযোগী ফুটপাত নিশ্চিত করতে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৮ এপ্রিল২০২১) দুপুরে সিলেট মহানগরের মদীনা মার্কেট এলাকায় বেআইনিভাবে ফুটপাত ও সরকারী জমি দখল দখল করে গড়ে তোলা ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ অভিযান শেষে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন সিসিক কাউন্সিলর মখলিছুর রহমান কামরান, সিসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এদিকে, সিলেট মহানগরে স্বাস্থ্যবিধি লঙ্ঘন, সরকারী নির্দেশনা অমান্য করে রেস্তোরায় বসে খাবার গ্রহণ-পরিবেশন এবং বেআইনিভাবে ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনার করায় সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত আরো ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা করেছেন।

নগরের শেখঘাট, তালতলা, রিকাবীবাজার ও মেডিকেল রোড এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহ’র ভ্রাম্যমান আদালত এই অভিযান পরিচালনা করেন।

ভ্র্রাম্যমান আদালতের অভিযানে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের জারি করা নির্দেশনা উপেক্ষা করে রেস্তোরাঁয় বসিয়ে খাবার বিক্রয়ের অপরাধ, স্বাস্থ্যবিধি অনুষরণ না করা এবং ফুটপাত দখল করে পন্যের পসরা সাজানোয় ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছেন। তাদের কাছ থেকে জরিমানার ৯ হাজার ৫’শ টাকা আদায় করেন ভ্রাম্যামান আদালত।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় সিলেট সিটি কর্পোরেশনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারিগণ, এবং সিলেট মহানগর পুলিশের (এসএমপি) একটি দল উপস্থিত ছিলেন।

শেয়ার করুন