সম্পূর্ণ ভ্যাক্সিনপ্রাপ্ত ক্রু ও যাত্রীদের নিয়ে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস

 

 ডেস্ক রিপোর্ট: এমিরেটস এয়ারলাইন আগামী ১০ এপ্রিল ২০২১ তাদের সম্পূর্ণ নতুন দ্বিতল এয়ারবাস এ৩৮০ এর সাহায্যে একটি বিশেষ ফ্লাইট পরিচালনার ঘোষণা প্রদান করেছে। এই ফ্লাইটের সকল ক্রু ও যাত্রী হবেন শুধু তারাই যারা ইতোমধ্যে সম্পূর্ণ করোনা ভ্যাক্সিন ডোজ পেয়েছেন।

বিশেষ ফ্লাইট ইকে-২০২১ স্থানীয় সময় দুপুর ১২টায় দুবাই আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উড্ডয়ন করবে এবং সংযুক্ত আরব আমীরাতের বিভিন্ন এলাকার ওপর দিয়ে ভ্রমণ করার পর স্থানীয় সময় অপরাহ্ন ২:৩০ মিনিটে একই বিমান বন্দরে অবতরণ করবে।

করোনা ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ নেয়ার পর ২ সপ্তাহ অতিক্রান্ত হয়েছে, শুধুমাত্র এমন ইউএই নাগরিক এবং রেসিডেন্টরাই এই ফ্লাইটে ভ্রমণ করতে পারবেন। টিকিট বিক্রয় থেকে প্রাপ্ত অর্থ এমিরেটস এয়ারলাইন ফাউন্ডেশনে জমা হবে। অলাভজনক দাতব্য এই সংস্থাটি সারা বিশ্বে সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে।

এই ফ্লাইটের যাত্রীদের জন্য ভ্রমণের পূর্বে প্রয়োজনীয় র‌্যাপিড কোভিড-১৯ পরীক্ষা বিনামূল্যে করা হবে।

দুবাই বিমান বন্দরে বিমানে আরোহণের পূর্বে যে সকল সেবা ও সুবিধা রয়েছে যাত্রীদের তা উপভোগ করার সুযোগ দেয়া হবে। এছাড়াও যাত্রীরা নিরাপদ ভ্রমণের জন্য বিমান বন্দরে যেসকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এগুলো সম্বন্ধে প্রত্যক্ষ অভিজ্ঞতা লাভ করতে পারবেন। এসকল সেবার জন্য এমিরেটস সম্প্রতি চেক-ইন এলাকায় এবং বোর্ডিং গেট-এ নতুন বায়োমেট্রিক ও স্পর্শবিহীন প্রযুক্তির ব্যবহার শুরু করেছে।

এমিরেটসের ৮৫ শতাংশের অধিক পাইলট এবং ক্রু ইতোমধ্যে ২টি ভ্যাক্সিন ডোজই লাভ করেছেন। অন্যদিকে সংযুক্ত আরব আমীরাতে অর্ধেকেরও বেশি জনগন করোনা টিকা পেয়েছেন।

শেয়ার করুন