মাহমুদ উস সামাদ স্মরণে শোকসভা ও দোয়া অনুষ্ঠিত

লন্ডন প্রতিনিধি ।। সিলেট-০৩ আসনের সংসদ সদস্য মাহমুদস সামাদ চৌধুরীর অকাল মৃত্যুতে ভার্চুয়াল দোয়া মাহফিল ও শোক সভার আয়োজন করেছে সিলেট সদর এসোসিয়েশন ইউকে। গত ১৪ মার্চ অনুষ্ঠিত সভার শুরুতে মাহমুদুস সামাদ চৌধুরীর কিছু বক্তব্য প্রদর্শন করা হয় এবং বিশিষ্ট কারী ও হাফেজ শেখ হাসান মাহমুদ দোয়া মাহফিলে পরিচালনা করে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

সিলেট সদর এসোসিয়েশনের সভাপতি আজিজ চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত বক্তাগণ মাহমুদুস সামাদ এর কৃতকর্মের কথা তুলে ধরেন। বিশেষ করে মাহমুদুর সামাদ একজন বিশিষ্ট পার্লামেন্টারিয়ান ছিলেন। তিনি যেমন তার এলাকার উন্নয়নের জন্য দিনরাত কাজ করে গিয়েছেন ঠিক তেমনি সামগ্রিক বাংলাদেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ভিশন বাস্তবায়ন করতে বদ্ধপরিকর ছিলেন। মরহুম মাহমুদ উস সামাদ অত্যন্ত সামাজিক, ধার্মিক এবং রাজনৈতিক নেতা ছিলেন। তার প্রত্যেকটি কাজের মধ্যে সুস্পষ্ট একটা স্বপ্ন ছিল। তার পরিপাটি জীবনের মধ্যে তার কাজকর্মগুলো তার সাক্ষী হিসেবে মানুষের মদ্দেদ মধ্যে চিরজাগরুক হয়ে থাকবে। তার মৃত্যুতে সমগ্র জাতির জন্য একটি বিরাট ক্ষতি। দেশ হারালো একজন কর্মনিষ্ঠ, বিচক্ষণ, দূরদর্শী এবং শক্তিশালী পার্লামেন্টারিয়ান কে।

সিনিয়র সহ-সভাপতি আবু হোসেনের সঞ্চালনায় বক্তৃতা রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ ও কলামিস্ট এডভোকেট ফারুক আহমেদ, সাবেক মেয়র পারভেজ আহমেদ, আমেরিকা থেকে জনাব তোফাজ্জল করিম ( আবু তাঈব) এমসি কলেজের সাবেক ভিপি ইকবাল হোসেন, বাংলাদেশি টিচার্স এসোসিয়েশন ইউকের সাধারণ সম্পাদক সিরাজুল বাসিত চৌধুরি, কোষাধক্ষ্য মিসবাহ আহমেদ, বিশিষ্ট রাজনীতিবিদ হোসনেয়ারা মতিন, মেহের চৌধুরী, দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতির ইউকের সভাপতি সেলিম আহমেদ, নাজমা আহমেদ, মিসেস খালেদা কুরেশি, সিলেট সদর এসোসিয়েশনের পক্ষে বক্তব্য রাখেন, খন্দকার দলা মিঞা, আলম হোসেন, নাসির উদ্দিন, আব্দুস সাত্তার, লোকমান আহমদ, মোহাম্মদ শাহজাহান, নুরুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন