পিএইচডি ডিগ্রি অর্জন করলেন লিডিং ইউনিভার্সিটির অধ্যাপক রেজাউল করিম

সিলেটের সকাল ডেস্ক ।। লিডিং ইউনিভার্সিটির ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক মো: রেজাউল করিম পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। তিনি ইসলামিক ইউনিভার্সিটি, কুষ্টিয়ার ইংরেজী বিভাগ থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তাঁর পিএইচডি থিসিসের শিরোনাম ছিল “THEMES OF CLAUSTROPHOBIA AND ABSURDITY IN HAROLD PINTER’S WORKS: A CRITICAL STUDY’।

তিনি ইসলামিক ইউনিভার্সিটি, কুষ্টিয়ার ইংরেজী বিভাগের প্রফেসর এবং প্রাক্তন প্রো-ভাইস চ্যান্সেলর ড. এম. শাহিনুর রহমানের তত্ত্বাবধানে গবেষণা করেছেন। মো: রেজাউল করিমের গবেষনার বিশেষ ক্ষেত্রগুলো হলো Modern British Drama, Literary Criticism, New Literatures in English, American Literature and Poetry.

উল্লেখ্য, মো: রেজাউল করিম রাজশাহী ইউনিভার্সিটি থেকে ইংরেজী সাহিত্যে সম্মান এবং এমএ ডিগ্রি অর্জন করেন। তারপর ২০০৫ সাল থেকে লিডিং ইউনিভার্সিটির ইংরেজী বিভাগে শিক্ষকতায় নিয়োজিত রয়েছেন। বর্তমানে তিনি ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান এবং ২০১৫ সাল থেকে “ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (IQAC)” এর পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তিনি দেশে ও বিদেশে প্রায় নব্বইটি উচ্চ শিক্ষা বিষয়ক ট্রেনিং, সেমিনার,সিম্পোজিয়াম এবং কনফারেন্সে অংশগ্রহণ করেন।এছাড়াও তিনি উচ্চশিক্ষা মানোন্নয়ন পরামর্শক হিসেবে দেশী এবং বিদেশী বিভিন্ন বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন।

তাঁর পিএইচডি ডিগ্রি অর্জন করায় অভিনন্দন জানিয়েছেন লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানিত চেয়ারম্যান দানবীর ড.সৈয়দ রাগীব আলী, ভারপ্রাপ্ত উপাচার্য বনমালী ভৌমিকসহ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন