চৌহাট্টায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

সিলেটের সকাল রিপোর্ট ।। জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তের প্রতিবাদে নগরের চৌহাট্টা পয়েন্টে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। পরে পুলিশের হস্তক্ষেপে তারা অবরোধ থেকে সরে যান।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। পরে তারা চৌহাট্টা পয়েন্ট অবরোধ করেন।

এসময় তারা চট্রগ্রামে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা ও ঢাকায় শিক্ষার্থীদের গ্রেপ্তারের প্রতিবাদে বিভিন্ন স্লোগান দেন। পাশাপাশি তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান মাস্টার্সসহ সকল পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার এবং স্বাস্থ্যসুরক্ষা মেনে দ্রুত সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও ছাত্রাবাস খুলে দেয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, যেখানে সারা দেশে বিভিন্ন রাজনৈতিক সভা থেকে শুরু করে খেলাধুলা সাংস্কৃতিক কর্মকাণ্ড অনুষ্ঠিত হচ্ছে সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে দেশের শিক্ষাখাতকে ধ্বংস করার পায়তারা হচ্ছে। বক্তারা অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলে দেয়া না হলে সারা দেশের শিক্ষার্থীদের নিয়ে কঠোর আন্দোলনের হুমকি দেন।

মানবব্ন্ধন থেকে শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান মাস্টার্সসহ সকল পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার এবং স্বাস্থ্যসুরক্ষা মেনে দ্রুত সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও ছাত্রাবাস খুলে দেয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান।

শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে চৌহাট্টায় উপস্থিত হয়ে বিক্ষোভকারী শিক্ষার্থীদের সাথে আলোচনা করেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলি শেখ। এসময় বিক্ষোভ সরিয়ে সড়কে চলাচল স্বাভাবিক করার অনুরোধ জানালে শিক্ষার্থীরা কিছুসময়ের মধ্যেই অবরোধ সরিয়ে নিয়ে শ্লোগানসহকারে জেলা প্রশাসক কার্যালয়ের দিকে যাত্রা শুরু করেন।

শেয়ার করুন