লিডিং ইউনিভার্সিটির ক‍্যারিয়ার কাউন্সিলিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক ।। লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের (মেজর: ইসলামি অর্থনীতি ও ইসলামি ব‍্যাংকিং) উদ‍্যোগে ” Motivational Speech and Career Counselling’ শীর্ষক অনলাইন সেমিনার সোমবার (২৫ জানুয়ারি ২০২১) অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী এবং বিশেষ অতিথি হিসেবে ভারপ্রাপ্ত উপাচার্য বনমালী ভৌমিক উপস্থিত ছিলেন।

ইসলামিক স্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ফজলে এলাহি মানুনের সভাপতিত্বে অনুষ্ঠানে রিসোর্স পারসন হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারি অধ্যাপক ও সহকারী প্রোক্টর ড. রেজাউল হোসাইন, নোয়াখালীর চৌমুহনী সালেহ আহমদ সরকারি কলেজের প্রভাষক ও ৩৩তম বিসিএস এর শিক্ষা ক‍্যাডার রফিকুল ইসলাম জমাদার ও ইসলামী ব‍্যাংক বাংলাদেশ লিমিটেড এর সিনিয়র অফিসার মুহাম্মাদ মুরতুজা বক্তব্য প্রদান করেন ।

রিসোর্স পারসনগ বলেন, শুধু পড়াশোনায় ভালো হলেই ক্যারিয়ারে সফল হওয়া যায় না। এজন্য প্রয়োজন সুষ্ঠু পরিকল্পনা ও সুন্দর ব্যবস্থাপনা। বিষণ্ণ ও হতাশ মানুষ কখনো জীবনে বা কর্মক্ষেত্রে সফল হয় না। জীবনে কখনো বড় কিছু অর্জন করতে পারে না। জীবনে সফল হতে প্রয়োজন আত্ম-বিশ্বাস। তোমাদেরকে যোগ্য নাগরিক হয়ে এবং জ্ঞান অর্জনে নিজেকে সম্পৃক্ত রেখে মহান আল্লাহর সন্তুষ্ঠি অর্জনে সচেষ্ট হতে হবে। শুধু চাকুরি যেন মুখ্য না হয় বরং নিজের পরিকল্পনা নিজেকে সাজাতে হবে। প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে কঠোর পরিশ্রমের বিকল্প নেই। সময় ব্যবস্থাপনা জীবনের মোড় ঘুড়িয়ে দিতে পারে, যদি সঠিকভাবে তা প্রয়োগ করা হয়।

লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মুহাম্মদ জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ এবং রেজিস্ট্রার মেজর (অব) মো শাহ আলম, পিএসসি।
সেমিনারে ইসামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন