বিবিসিসিআই’র ডাইরেক্টর হলেন মিজানুর ও মোস্তফা

ডেস্ক রিপোর্ট: মিজানুর রহমান মিজান ও মোস্তফা আহমদ ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অফ অফ কমার্স ইন্ডাষ্ট্রিজ ( বিবিসিসিআই) এর ডাইরেক্টর নির্বাচিত হয়েছেন।
গত ৫ জানুয়ারি ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এণ্ড ইণ্ডাস্ট্রিজ (বিবিসিসিআই) এর বোর্ড অব ডাইরেক্টর্স এর এক সভা অনুষ্ঠিত হয়। বিবিসিসিআই এর প্রেসিডেন্ট বশির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভা পরিচালনার দায়িত্ব পালন করেন সংগঠনের ডাইরেক্টর জেনারেল সাইদুর রহমান রানু।

সভার প্রথমেই বিবিসিসিআই এর অতীত ও বর্তমান সাংগঠনিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। ব্রিটেনে বাঙালির নতুন প্রজন্মের তরুণদেরকে ব্যবসা-বাণিজ্যে সম্পৃক্তকরণ ও উৎসাহ প্রদান এবং উদ্যাক্তা গড়ে তোলার লক্ষ্যে তাদেরকে প্রয়োজনীয় প্রণোদনা, প্রশিক্ষণ দান ও কর্মতৎপরতায় সাহায্য সহযোগিতা ও সঠিক দিক নির্দেশনা প্রদান করার উদ্যোগ গ্রহণ করা হবে বলে সভায় সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সংগঠনের ডাইরেক্টরশিপের দুইটি শূন্য পদ পূরণ করা হয়। নব নির্বাচিত ডাইরেক্টররা হলেন, সাবেক হকি তারকা ও ব্যাবসায়ী সাংবাদিক মিজানুর রহমান মিজান ও বিশিষ্ট ব্যাবসায়ী মোস্তফা আহমদ (লাকী) । সভায় ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এণ্ড ইন্ডাস্ট্রিজ এর নতুন একটি রিজিয়ন অন্তর্ভুক্ত করে মোট ৬টি রিজিয়নে সম্প্রসারণ করা হয়। রিজিয়নগুলোর মধ্যে রয়েছে, লণ্ডন, নর্থ ইস্ট, নর্থ ওয়েস্ট, মিডল্যাণ্ড, স্কটল্যান্ড ও বাংলাদেশ রিজিয়ন।

সভায় বিবিসিসিআই এর সংবিধান অনুসারে নর্থ ওয়েস্ট রিজিয়নের জন্য ২১ সদস্যবিশিষ্ট একটি রিজিয়নাল এক্সিকিউটিভ কমিটি গঠন ও অনুমোদন করা হয়। কমিটির শীর্ষ পদগুলোতে দায়িত্বপ্রাপ্ত হন যথাক্রমে, প্রেসিডেন্ট মিজানুর রহমান মিজান, ভাইস প্রেসিডেন্ট রুহুল আমীন চৌধুরী, জেনারেল সেক্রেটারি মোজাহিদ খান ও মেম্বার সেক্রেটারি ফয়সল সৈয়দ। এই কমিটি আগামী ২ বছরের জন্য দায়িত্ব পেলো।

শেয়ার করুন