প্রবাসীদের করোনা টেস্টের নামে হয়রানী বন্ধের দাবি জিএসসি সাউথ ইস্ট রিজিওনের

ডেস্ক রিপোর্ট:যুক্তরাজ্য প্রবাসীদের সাথে কোয়ারেন্টাইনের নামে অযথা হয়রানীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে সাউথ ইস্ট রিউজিওন।
এক বিবৃতিতে সংগঠনের চেয়ারপার্সন মোহাম্মদ ইছবাহ উদ্দিন , সাধারণ সম্পাদক ফজলুল করীম চৌধুরী ও ট্রেজারার সুফী সুহেল আহমেদ প্রবাসীদের করোনা টেস্টের নামে হয়রানী বন্ধের দাবি জানান। তারা বলেন, একটি বেসরকারি সংস্থার ল্যাবে ২৮ জন প্রবাসীর করোনার রিপোর্ট
পজিটিভ এলেও দুটি সরকারি সংস্থার পরীক্ষায় তাদের মধ্যে ২৫ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। ফলে, করোনার টেস্ট নিয়ে প্রবাসীদের মধ্যে সন্দেহের অবকাশ থেকে যাচ্ছে। তারা এ জন্য কর্তৃপক্ষের খামখেয়ালী এবং প্রবাসীদের প্রতি অবহেলার অভিযোগ আনেন। বিবৃতিতে বলা হয়, খাদিম হাসপাতালে প্রবাসীদের কোয়ারেন্টাইনে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়েছে ।সেখানকার টয়লেটগুলো দুর্গন্ধযুক্ত ও ময়লা আবর্জনায় ভর্তি ।
একই ওয়ার্ডে নারী পুরুষ ও ছেলে মেয়েদের রাখা হয়েছে । একজন স্বাস্থ্য কর্মী যুক্তরাজ্য প্রবাসী যাত্রীদের তাপমাত্রা মাপার জন্য অকেজো এক হ্যাণ্ড মেশিন নিয়ে যায় এবং তাপমাত্রার পরিমাণ বেশী দেখাতে থাকে ।প্রবাসীরা তাদের নতুন কেনা মেশিন ও থার্মাল মেশিন দিয়ে চেক করে দেখেন যে – তাপমাত্রা অনেক কম । নেতৃবৃন্দএ বিষয়ে সরকারের সুদুষ্টি কামনা করেন এবং প্রবাসীদের কয়ারেন্টাইনের নামে হয়রানী বন্ধের দাবী জানান ।

শেয়ার করুন