আমেরিকায় ফ্লাইট কার্যক্রম আরও জোরদার করছে এমিরেটস

ডেস্ক রিপোর্ট: যাত্রী চাহিদার পরিপেক্ষিতে এমিরেটস এয়ারলাইন মার্চের প্রথম সপ্তাহের মধ্যেই আমেরিকায় তাদের নেটওয়ার্ক ও ফ্লাইট সংখ্যা যথেষ্ঠ পরিমাণ বৃদ্ধির ঘোষণা দিয়েছে।
আগামী ১ ফেব্রুয়ারী থেকে যুক্তরাষ্ট্রের সিয়েটেলে বিরতিহীন ফ্লাইট শুরু করতে যাচ্ছে এয়ারলাইনটি। ২ মার্চ থেকে নিয়মিত ফ্লাইট শুরু হবে সান ফ্রান্সিসকো ও ডালাসে। এর ফলে উত্তর আমেরিকার ১০টি গন্তব্যে এমিরেটসের নেটওয়ার্কভুক্ত হবে।
সান ফ্রান্সিসকো ও সিয়েটেলে সপ্তাহে ৪টি করে এবং ডালাসে সপ্তাহে তিনটি করে ফ্লাইট পরিচালিত হবে। বর্তমানে এয়ারলাইনটি বোস্টন, শিকাগো, হিউস্টন, লস এঞ্জেলেস, নিউইয়র্ক জেএফকে, টরন্টো ও ওয়াশিংটন ডিসিতে নিয়মিত চলাচল করছে।
অন্যদিকে আমেরিকার বর্তমান গন্তব্যেগুলোর মধ্যে নিউইয়র্ক জেএফকে, লস এঞ্জেলেস ও সান পাওলোতে ফ্লাইট সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ১ ফেব্রæয়ারী থেকে নিউইয়র্ক জেএফকে দৈনিক ২টি এবং লস এঞ্জেলেসে দৈনিক ১টি করে ফ্লাইট চলাচল করবে। জেট ব্লু ও আলাস্কান এয়ারলাইন্সের সাথে কোড শেয়ার চুক্তি থাকার ফলে এমিরেটস যাত্রীরা যুক্তরাষ্ট্রের অপরাপর শহরগুলোতেও সহজে ভ্রমণ করতে পারবেন।
দক্ষিণ আমেরিকার সাও পাওলোতে আগামী ৫ ফেব্রুয়ারি
থেকে সপ্তাহে পাঁচটি করে ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস। গল-এর সঙ্গে কোডশেয়ার এবং আজুল ও লাটামের সঙ্গে ইন্টারলাইন চুক্তির ফলে এমিরেটস যাত্রীরা সাও পাওলো থেকে ব্রাজিলের ২৪টি শহরে নিরবিছিন্ন ভ্রমন সুবিধা পাবেন।
করোনা মহামারী সংকট কাটিয়ে এমিরেটস ক্রমান্বয়ে তার বৈশ্বিক নেটওয়ার্ক পুনরুদ্ধার করে চলেছে। বর্তমানে ছয়টি মহাদেশে বিস্তৃত এয়ারলাইনের নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা ১১৪টি।
এমিরেটস ঢাকায় পতিদিন ২টি করে ফ্লাইট পরিচালনা করছে।

শেয়ার করুন