জিএসসির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ভার্চুয়াল সভায়  রায়হান হত্যা ও এমসি কলেজে ধর্ষণ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি 

লন্ডন প্রতিনিধি : গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের কেন্দ্রীয় নির্বাহী কমিটির উদ্যোগে এক ভার্চুয়াল সভা ২৭ ডিসেম্বর রোববার অনুষ্ঠিত হয় ।

সংগঠনের চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খসরু খানের পরিচালনায় ভার্চুয়াল আলোচনায় শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন জিএসসির জয়েন্ট সেক্রেটারী তৌফিক আলী মিনার। আলোচনায় বিশেষ অতিথি হিসেবে অংশ নেন ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ ও বাংলা হাউজিং এসোসিয়েশনের সিও বশির উদ্দিন।  আলচনায় অংশ নেন কেন্দ্রীয় ট্রেজারার সালেহ আহমদ, সাবেক চেয়ারপার্সন ও চ্যারিটি কো অর্ডিনেটর মোঃ মনছব আলী, সহ সভাপতি মির্জা আসহাব বেগ, মোহাম্মদ ইছবাহ উদ্দিন, ব্যারিস্টার মাসুদ চৌধুরী, জয়েন্ট সেক্রেটারী ফজলুল করীম চৌধুরী , ব্যারিস্টার আব্দুল মজিদ তাহের ও আহসানুজ্জামান আরিফ, রিলিজিয়াস সেক্রেটারী এম এ গনী, ইন্টারন্যাশনাল এফেয়ার সেক্রেটারী জসিম উদ্দিন, সাবেক ওমেন্স এন্ড কালচারাল সেক্রেটারী ডাঃ জাকি রেজোয়ানা আনোয়ার, মেম্বারশীপ সেক্রেটারী এম এ গফুর, এডুকেশন সেক্রেটারী মনজুর রেজা চৌধুরী, ওমেন সেক্রেটারী জোতস্না ইসলাম, কালচারাল সেক্রেটারী হেলেন ইসলাম, এসিস্টেন্ট অর্গানাইজেশন সেক্রেটারী কাইয়ুম খান ফয়ছল, প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারী সুফী সুহেল আহমদ, স্পোর্টস সেক্রেটারী আব্দুল মালিক কুটি, ইয়ুথ সেক্রেটারী মুহিব উদ্দিন চৌধুরী, এন ইসি মেম্বারদের মধ্যে ডঃ রোয়াব উদ্দিন, জাহাঙ্গীর খান, সৈয়দ আতাউর রহমান ও আব্দুর রজ্জাক প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন জিএসসির এডমিন রুহুল আমিন ।

সভায় সদস্যদের মধ্যে মেম্বারশীপ কার্ড বিতরণ নিয়ে ব্যাপক আলোচনা করা হয় এবং কোভিড-১৯ এর কারণে কার্ড বিতরণে বিলম্বিত হওয়ায় কেন্দ্রীয় কমিটির বিশেষ টিমের তত্ববধানে সংশ্লিষ্ট রিজিওনের সাথে আলাপ করে যত দ্রুত সম্ভব বিতরণের সিদ্ধান্ত নেওয়া হয় । ট্রেজারার সালেহ আহমদ সংগঠনের ফাইনান্স রিপোর্ট পেশ করেন এবং রিপোর্টের উপর বিস্তারিত আলোচনা করা হয়।

সম্প্রতি গ্রেটার সিলেট কোউন্সিল এর উদ্যোগে কমিউনিটিতে করোনা ভাইরাসের বিস্তার ও এ বিষয়ে করণীয় শীর্ষক চার মাসব্যাপী একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। জেনারেল সেক্রেটারী খসরু খানের পরিচালনায় সম্প্রতি এর উদ্বোধন অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে কিনোট স্পিকার হিসেবে বক্তব্য রেখে করোনা ভাইরাস এর বিস্তার ও এ বিষয়ে করণীয় সম্পর্কে সতর্কতামূলক পরামর্শ প্রদান করায় মা ও শিশু বিশেষজ্ঞ এবং জনপ্রিয় সংবাদ পাঠিকা ডাঃ জাকি রেজোয়ানা আনোয়ারকে বিশেষ ধন্যবাদ জানানো হয়।

এছাড়াও, সভায় বিশেষ অতিথি বাংলা হাউজিং এসোসিয়েশনের সিও বশির উদ্দিন কোভিড ১৯ প্রজেক্টের উপর বিশদ আলোচনা করেন । জিএসসি এবং ইউকে বাংলা টিভি যৌথ উদ্যোগে সিলেটের রায়হান হত্যা ও এমসি কলেজে গণধর্ষণ ঘটনার বিচারের দাবিতে ৯ দিনের বিশেষ ভার্চুয়াল প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন হওয়ায় ধন্যবাদ জানানো হয় ।

সভায় বিশেষ অতিথি ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমেদ জানান,রায়হান হত্যা ও এমসি কলেজে ধর্ষণ ঘটনার সুষ্ঠু তদন্তের লক্ষে নিজ উদ্যোগে হাই কোর্টে রিট আবেদন করেন এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক বিচারের উপর বিশদ আলোচনা করেন । জিএসসি নেতৃবৃন্দ তার এই বিশেষ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং সংগঠনের পক্ষ থেকে তাকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভা শেষে বাংলাদেশে মহান মুক্তিযুদ্ধে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং জীবিত মুক্তিযোদ্ধাদের দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে দোয়া করা হয় । এছাড়াও কোভিড ১৯ এ যারা মারা গেছেন তাদের রুহের মাগফেরাত কামনা অসুস্থ সকলের আশু সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয় । সভায় দোয়া পরিচালনা করেন জিএসসির কেন্দ্রীয় চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমান।

শেয়ার করুন