শ্রীমঙ্গলে বৌদ্ধ ধর্ম থেকে দুই যুবকের ইসলাম ধর্ম গ্রহণ

মৌলভীবাজার প্রতিনিধি:মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মুসলমানদের আচার-ব্যবহার, ধর্মীয় রীতিনীতি ও সংস্কৃতিতে অনুপ্রাণিত হয়ে স্বেচ্ছায় ও স্বজ্ঞানে বৌদ্ধ থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন দুই ব্যক্তি।
শুক্রবার ১৩ নভেম্বর জুম্মার নামাজের পূর্বে শ্রীমঙ্গল জামে মসজিদের ইমাম খতিব মাওলানা হাফেজ আব্দুল কুদ্দুস নিজামীর মাধ্যমে কালিমা তাইয়্যেবা পড়ে তারা ইসলাম ধর্ম গ্রহণ করেন। এসময় মসজিদ কমিটির নেতৃবৃন্দ ও মসুল্লীরা উপস্থিত ছিলেন।
ইসলাম ধর্ম গ্রহণকারী দু,জন হলেন, খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার বোয়ালখালী ইউনিয়নের ৪ যৌথ খামার গ্রামের বিমেন্দু চাকমার ছেলে মিন্টু চাকমা (২৪)। বর্তমান নাম আবুবকর।
একই জেলার বোয়ালখালী ইউনিয়নের কাটা রং ছড়া গ্রামের রাজেশ চাকমার ছেলে অভিনয় চাকমা (২২)। বর্তমানে তার নাম মোহাম্মদ আলী। তারা উভয়ে খালাত ভাই।
ইসলাম গ্রহনকারী দু,জুন জানান, তাদের এক মামাতো ভাই সুরেশ দেওয়ান পিতা প্রদিপ দেওয়ান সাং দেওয়ান পারা,থানা সদর জেলা খাগড়াছড়ি বর্তমান নাম ওমর ফারক তিনি গত চার বছর পূর্বে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তার অনুপ্রেরণায় তারা ইসলাম ধর্ম সম্পর্কে জানতে পারেন।
তারা জানান, তাদের মামাতো ভাই সুনামগঞ্জে বিবাহ করেছেন এবং তার এক বন্ধু শ্রীমঙ্গল একটি রিসোর্টে চাকরী করেন। তার আমন্ত্রণে শ্রীমঙ্গলে চাকরীর সন্ধানে এসেছি। কিন্তু ইসলাম ধর্ম গ্রহণ করায় তারা পরিবার থেকে নিগৃহীত হয়েছেন। এসময় মসজিদের ইমাম নও মুসলিম হিসেবে মুসল্লীদের সহযোগিতা করার আহ্বান জানান। নামাজ শেষ ১৮ হাজার ৭০০ টাকা মুসল্লীরা তাদের সহযোগিতা করেন।
প্রসঙ্গত,গত ১০ নভেম্বর ঢাকায় অভিনয় চাকমা (২২), বর্তমানে তার নাম মোহাম্মদ আলী ও মিন্টু চাকমা (২৪) বর্তমান নাম আবুবকর তারা দুজনে নোটারী পাবলিক এর মাধ্যমে ইসলাম ধর্মের গ্রহণের আইনগত দিক সম্পন্ন করেন। বিষয়টি নিশ্চিত করেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো.আব্দুছ ছালেক।

শেয়ার করুন