বিশ্ব শিশু দিবস : সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে এমিরেটস এয়ারলাইন ফাউন্ডেশন

২০ নভেম্বর সারাবিশ্বে পালিত হলো বিশ্ব শিশু দিবস। দিবসটি উদযাপন উপলক্ষে এমিরেটস এয়ারলাইন ফাউন্ডেশন ও এর সহযোগী এনজিওগুলো বিশ্বের বিভিন্ন দেশে সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে কাজ করে যাওয়ার আশা ব্যক্ত করেছে। শিশুদের নিরাপদ আশ্রয়, মৌলিক চাহিদা যেমন খাদ্য ও মেডিক্যাল সেবা এবং শিক্ষা ও প্রশিক্ষনের মাধ্যমে কাজের সুযোগ সৃষ্টির নিয়ে কার্যরত বিভিন্ন প্রকল্পে সহায়তা অব্যাহত রাখবে ফাউন্ডেশন।
এমিরেটসের প্রেসিডেন্ট ও এমিরেটস এয়ারলাইন ফাউন্ডেশন চেয়ারম্যান স্যার টিম ফ্লার্ক জানান যে, ১৮ বছর ধরে ফাউন্ডেশন কাজ করে আসছে। সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে এমিরেটস যাত্রী ও এমপ্লয়ীদের অনুদানের ওপর ভিত্তি করে ফাউন্ডেশনটি পরিচালিত হচ্ছে।
বর্তমানে বিশ্বের ১২টি দেশে মোট ১৯টি প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছে এই ফাউন্ডেশন এবং এ সংখ্যা তারা আরো বাড়াতে আগ্রহী। তার মতে, ভবিষ্যৎ গঠনে শিশুরা সারা বিশ্বের কাছে একটি সম্মিলিত আশা এবং সকল মর্যাদা ও সুযোগ তাদের প্রাপ্য।
যে সকল প্রকল্প ও সংস্থাকে ফাউন্ডেশন সহায়তা দিয়ে আসছে এর মধ্যে রয়েছে ফিলিপাইনের ভিরলানি ফাউন্ডেশন, যারা দরিদ্র শিশুদের আবাসন ও সুরক্ষা নিয়ে কাজ করছে; কেনিয়ায় লিটল পিন্স নার্সারী ও স্কুল যারা কেনিয়ার বস্তি এলাকার শিশুদের নার্সারী ও প্রাথমিক শিক্ষা দিয়ে থাকে; ইটালির এনজিও ইমারজেনজা সরিসি- সংস্থাটি গত বছর শতাধিক শিশুর প্লাষ্টিক সার্জারীর জন্য মেডিক্যাল সেচ্ছাসেবক প্রেরন করেছে; ভারতের ইমপ্যাক্ট, যারা কমিউনিটি ভিত্তিক শিক্ষনকেন্দ্রগুলোর মাধ্যমে ৩,০০০ মেয়ে শিশুকে শিক্ষা প্রদান করে থাকে ইত্যাদি।
এমিরেটস এয়ারলাইন ফাউন্ডেশন একটি অলাভজনক দাতব্য প্রতিষ্ঠান। এমিরেটস গ্রæপ ও এর বন্ধু প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবক এমপ্লয়ীবৃন্দ এনজিও ও কমিনিটি গ্রæপের সঙ্গে পার্টনারশীপের মাধ্যমে ফাউন্ডেশনটি কাজ করে থাকে।-বিজ্ঞপ্তি।

শেয়ার করুন