বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা ক্রীড়া সংস্থার নেতৃত্বে আসছে মাহিউদ্দিন সেলিম প্যানেল

সিলেটের সকাল রিপোর্ট : কোন প্রতিদ্ব›দ্বী বা প্যানেল জমা না পড়ায় সিলেট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হতে যাচ্ছেন মাহিউদ্দিন আহমদ সেলিম প্যানেলের সদস্যরা। বৃহস্পতিবার ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন কমিশনার মো. আসলাম উদ্দিনের হাতে গতকাল প্যানেল নেতৃবৃন্দ তাদের মনোনয়ন জমা দেন।
তফসিল অনুযায়ী আগামীকাল শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হওয়ার কথা মনোনয়নপত্র বাছাই। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৪ নভেম্বর, চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২৫ নভেম্বর এবং ভোট গ্রহণের তারিখ ৫ ডিসেম্বর। তবে, কোন মনোনয়ন বাতিল না হলে হয়তো আগামীকালই চূড়ান্ত ফলাফল ঘোষণা করতে পারেন নির্বাচন কমিশনার। এতে বিনা ভোটেই নির্বাচিত হবেন সবাই।
প্যানলে সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন হাজী এম এ ছাত্তার, আফজাল রশীদ চৌধুরী, মঈন উদ্দিন আহমদ ও ফেরদৌস চৌধুরী রুহেল। সাধারণ সম্পাদক প্রার্থী মাহিউদ্দিন আহমদ সেলিম। অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে গোলাম জাবির চৌধুরী জাবু এবং যুগ্ম সম্পাদক পদে আব্দুল মালিক রাজা ও হানিফ আলম চৌধুরী প্রার্থী হয়েছেন। আর কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন সাহিদ আহমদ জুয়েল। এছাড়া, নির্বাহী সদস্য পদে প্রার্থী হয়েছেন শফিউল আলম চৌধুরী নাদেল, জুনেদ আহমদ, শমশের জামাল, আব্দুর রকিব, রেজওয়ান আহমদ, দীপাল কুমার সিংহ, সৈয়দ তাকরিমুল হাদী ক্বাবী, আবু আনাম মিরাজ জাকির, সমর চৌধুরী, নূরে আলম খোকন, মাহমুদ হোসেন শাহীন, হাজী মিলাদ আহমদ, ফাহিম মুর্শেদ চৌধুরী বাবু, রাজ্জাক আহমদ, মোস্তাক আহমদ পলাশ, মারিয়ান চৌধুরী মাম্মী ও হাসিনা মহিউদ্দিন।
জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন কমিশনার মো. আসলাম উদ্দিন জানান, মনোনয়নপত্র জমাদানের শেষদিনে তারা মনোনয়ন জমা দিয়েছেন। এখন রয়েছে মনোনয়নপত্র যাছাই-বাছাইয়ের কাজ।
২০১০ সালের ডিসেম্বরে সিলেট জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন হয়েছিল। মাঝে একাধিকবার নির্বাচনের উদ্যোগ নিলেও নানা আইনগত জটিলতায় শেষ পর্যন্ত তা আলোর মুখ দেখেনি।
সর্বশেষ নির্বাচিত পরিষদের মেয়াদ শেষ হয়ে গেলে ২০১৫ সালের এপ্রিলে সিলেটের জেলা প্রশাসককে আহŸায়ক ও মাহিউদ্দিন সেলিমকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্যের আহŸায়ক কমিটি দিয়েছিল জাতীয় ক্রীড়া পরিষদ। কমিটির অন্য সদস্য ছিলেন, সহসভাপতি সিলেটের পুলিশ সুপার, কোষাধ্যক্ষ মো. সিরাজ উদ্দিন, সদস্য এডভোকেট নিজাম উদ্দিন, বিজিত চৌধুরী ও নাজনীন হোসেন। জেলা ক্রীড়া সংস্থার ইতিহাসে এটাই দীর্ঘমেয়াদী অ্যাডহক কমিটি।
আলাপকালে মাহিউদ্দিন আহমদ সেলিম জানান, নির্বাচনে জয়ী হলে অতীতের মতো সিলেটের ক্রীড়াঙ্গনকে সচল রাখতে তারা ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবেন। বিগত দিনে সাধারণ সম্পাদক থাকাকালে তার উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করে সেলিম জানান, একই ধারা অব্যাহত রাখার পাশাপাশি যাতে করে সিলেটে ক্রীড়া কর্মকান্ড আরো বেগবান হয়,-এ জন্য তাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে। এ জন্য তিনি সকল মহলের দোয়া কামনা করেন।

শেয়ার করুন