বাংলাদেশ ব্যাংকে ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট শীর্ষক তিন দিনের প্রশিক্ষণ শুরু

সিলেটের সকাল ডেস্ক ॥ বাংলাদেশ ব্যাংক সিলেটের নির্বাহী পরিচালক মো খুরশীদ আলম বলেছেন, ‘প্রশিক্ষণের বিকল্প নেই। ব্যাংকারদের বিশ্বাস করে মানুষ যে তার আমানত ব্যাংকে জমা রেখে তার মূল্যায়ন করে মানুষের রাখা আমানত যথাযথভাবে বিনিয়োগ করতে ব্যাংকারদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।’

তিনি বলেন, ‘ব্যাংকাররা ডেভোলাপমেন্ট ওয়ার্কার তাই দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাংকারদের ভূমিকা অপরিসীম। সীমাবদ্ধতা আছে কিন্ত নিজে ঠিক থাকতে হবে নিজের কাছে জবাবদিহীতা থাকতে হবে তাহলে কোন কিছুই কাজের অন্তরায় হবে না। তিনি দেশের অর্থনৈতিক উন্নয়নে যথাযথ বিনিয়োগের সাথে রিক্স ম্যানেজ করার প্রচেষ্টা চালানোর আহবান জানান।’

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক সিলেটের হলরুমে বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমি কর্তৃক আয়োজিত ‘ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট’ শীর্ষক তিন দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমির (বিবিটিএ) মহাব্যবস্থাপক মো জামাল মোল্লার সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক সিলেট’র মহাব্যবস্থাপক মো আবুল কালাম, মো সিরাজুল ইসলাম। কোর্স কো-অর্ডিনেটর ডিজিএম জাহাঙ্গীর আলম’র স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্টানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামি ব্যাংকের ইভিপি ও সিলেটে জোনাল প্রধান শিকদার মোহাম্মদ শিহাবুদ্দীন, সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপক বাবুল মোঃ আলমগীর।

বাংলাদেশ ব্যাংকের উপ পরিচালক হুমাযূরা জাহান রুপু’র পরিচালনায় অনুষ্টানের শুরুতে কোরান থেকে তেলাওয়াত করেন বাংলাদেশ ব্যাংক মসজিদের ইমাম মাওলানা আবুল কাশেম। ৩ দিনব্যাপী এ কোর্সে রিসোর্স পার্সন হিসাবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমির (বিবিটিএ) মহাব্যবস্থাপক মো জামাল মোল্লা, কোর্স কো-অর্ডিনেটর ডিজিএম জাহাঙ্গীর আলম,বাংলাদেশ ব্যাংক প্রধান কার্য্যালয়ের ডিজিএম মো: আরিফুজ্জামান। এ কোর্সে ২৭টি ব্যাংকের ৩০জন প্রতিনিধি অংশগ্রহন করেন।

স্থানীয় কোর্স কো- অর্ডিনেটর হিসাবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ ব্যাংক সিলেটের যুগ্ম পরিচালক সমীরন দাস ও উপ পরিচালক তাসবীরা হক। অনুষ্ঠানে সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, অগ্রণী ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ কৃষি ব্যাংক, পূবালী ব্যাংক লিমিটেড, এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড এর বিভাগীয় বা আঞ্চলিক প্রধান এবং প্রধান শাখার ব্যবস্থাপকগন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন