এখনো বিদ্যুতহীন সিলেটের ৫০ হাজার গ্রাহক

সিলেটের সকাল রিপোর্ট: এখনো বিদ্যুতহীন সিলেটের প্রায় ৫০ হাজার গ্রাহক। বিদ্যুত উন্নয়ন বোর্ড (বিউবো) সিলেট-এর একটি সূত্র জানায়, সিলেটে বিউবো’র ৫টি ডিভিশনের মধ্যে ৩টি ডিভিশনে বিদ্যুত সংযোগ চালু করা গেছে। দুটি ডিভিশনে বিদ্যুত সংযোগ চালুর চেষ্টা চলছে। ডিভিশন দুটি হচ্ছে- ৩ নম্বর ডিভিশন ও ৪ নম্বর ডিভিশন।
বিউবো’র ওই সূত্র জানায়, ৩ নম্বর ডিভিশনের আওতাধীন দক্ষিণ সুরমার বরইকান্দি থেকে মোগলাবাজার এবং সিলেট নগরীর সুবিদবাজার থেকে সদর উপজেলার লামাকাজি পর্যন্ত এলাকা। বিউবো সূত্রের দাবি,এসব ডিভিশনের আওতাধীন শেখঘাট ও কুমারগাঁও ফিডারে এখনো বিদ্যুত সংযোগ চালু করা যায়নি। তবে, বিদ্যুত কর্মীরা সংযোগ প্রদানের প্রাণান্তকর চেষ্টা চালাচ্ছেন।
সিলেট বিউবো’র প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন জানিয়েছেন, সিলেট ৭০ ভাগ এলাকায় বিদ্যুত সংযোগ প্রদান করা সম্ভব হয়েছে। বাকি ৩০ ভাগ এলাকায় আজ সন্ধ্যার মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদানের চেষ্টা চলছে।
সিলেটের কুমারগাঁওয়ের ১৩২/৩৩ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে আগুন লাগার পর মঙ্গলবার সকাল ১১টা ১০ মিনিট থেকে সিলেটের বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। সাড়ে ৩১ পর ঘন্টা পর বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট নগরীর আংশিক এলাকায় বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হয়।

শেয়ার করুন