স্বাস্থ্যবিধি মেনে সিলেটে দুর্গাপূজার উদযাপনের নির্দেশনা

সিলেটের সকাল রিপোর্ট ।। আগামী ২২ অক্টোবর থেকে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজার শুরু হবে। করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে সিলেটে পূজা উদযাপনসহ একাধিক নির্দেশনা প্রদান করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

পূজার কার্যক্রম পরিচালনা ও মণ্ডপের নিরাপত্তাবিষয়ক এক মতবিনিময় সভায় এ নির্দেশনা প্রদান করা হয়েছে। শনিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় সিলেট মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ের সভাকক্ষে পূজা উদ্যাপন কমিটির নেতৃবৃন্দের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময়কালে শারদীয় দুর্গাপূজার কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে মহানগরীর সকল পূজা মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা, পর্যাপ্ত আলোর ব্যবস্থা এবং স্ট্যান্ডবাই জেনারেটর বা হ্যাজাক লাইটের ব্যবস্থা রাখা কথা বলা হয়েছে।

এছাড়া যে কোনো ধরণের গুজবের বিষয়ে তাৎক্ষণিক পুলিশ কন্ট্রোল রুমের নাম্বার (০১৩২০-০৬৯৯৯৮/ ০৮২১৭১৬৯৬৮) বা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর সহযোগিতা নেয়ার জন্যও নির্দেশনা প্রদান করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্তি পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষের পরিচালনায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন এসএমপি কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন রামকৃষ্ণমিশন ও আশ্রমের অধ্যক্ষ চন্দ্রনাথানন্দজী মহারাজ, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মো. তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) সঞ্জয় সরকার, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহা. সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) ইমাম মোহাম্মদ শাদীদ, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি সুব্রত দেব, পূজা পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় পূজা কমিটির সদস্য রজতকান্তি ভট্রাচার্য ও সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী জনাব মো. রুহুল আলম প্রমুখ।

মতবিনিময়কালে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ, সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২০ নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে পালনের জন্য তাদের নিজস্ব স্বেচ্ছাসেবকের পাশাপাশি পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন