শেখ রাসেলের জন্মদিনে লিডিং ইউনিভার্সিটির শ্রদ্ধাঞ্জলি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহিদ শেখ রাসেলের জন্মদিবসে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন লিডিং ইউনিভার্সিটি পরিবার। এ উপলক্ষে ১৮ অক্টোবর সকাল ১১টায় লিডিং ইউনিভার্সিটি প্রাঙ্গণে অবস্থিত শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দানবীর ড. রাগীব আলী, ভারপ্রাপ্ত উপাচার্য শ্রীযুক্ত বনমালী ভৌমিকসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যদের শ্রদ্ধাভরে স্মরণ করে দানবীর ড. রাগীব আলী বলেন, বাংলাদেশের স্বাধীনতা এবং ইতিহাসের সব জায়গাতেই রয়েছে বঙ্গবন্ধু পরিবার। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরেই আজ বাংলাদেশ শিক্ষা, চিকিৎসা, সামাজিক এবং অর্থনীতিকভাবে সামনে এগিয়ে যাচ্ছে। আর এ উন্নয়নের পেছনে সবচেয়ে বড় প্রেরণা ও শক্তি হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ ও দেশ প্রেমিক সাহসী চেতনা। তিনি তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করেন।

সবাইকে শেখ রাসেলের জন্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন করে ভারপ্রাপ্ত উপাচার্য বনমালী ভৌমিক বলেন, ১৯৬৪ সালের এই দিনে জন্মগ্রহণ করেছিলেন শেখ রাসেল এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঢাকার ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে সামরিক অভ্যুত্থানে শেখ রাসেল এবং তার পরিবারের বেশিরভাগ সদস্য নিয়ত হন। ন্যাক্কারজনক এ হত্যা বাঙালি জাতির জন্য একটি কলঙ্কময় অধ্যায়। তিনি বলেন, যে উদ্দেশ্যে সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল তা সফল হয়নি। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রেখে যাচ্ছেন। তিনি আরও বলেন, লিডিং ইউনিভার্সিটিতে শেখ রাসেলের স্মরণে একটি ম্যুরাল স্থাপন করা হয়েছে এবং বিশ্ববিদ্যালয়ে রয়েছে শেখ রাসেল ডিজিটাল ল্যাব।

এসময় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, রেজিস্ট্রার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি, প্রক্টর মো. রাশেদুল ইসলাম, চীফ লাইব্রেরিয়ান ড. মো. রাশেদুল আজিম, স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান স্থপতি রাজন দাশ, বিভিন্ন বিভাগের শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্র্তা ও কমচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

শেয়ার করুন