মৌলভীবাজার জেলা পরিষদসহ সিলেট বিভাগের ২৪ স্থানে শান্তিপূর্ণ উপ-নির্বাচন হচ্ছে

গোলাপগঞ্জের লক্ষীপাশা ইউনিয়নের একটি কেন্দ্রে ভোট দিতে আসা ভোটাররা

সিলেটের সকাল রিপোর্ট: সিলেট বিভাগের ২৪টি স্থানে আজ মঙ্গলবার উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে । সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে একটানা বিকাল ৫টা পর্যন্ত। এতে নির্বাচিত হবেন মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান, জামালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, তিন জেলায় পাঁচ ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য। সেই সাথে ফেঞ্চুগঞ্জে জেলা পরিষদের সাধারণ ওয়ার্ডে শূন্য পদেও নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দুপুর ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
যেসব স্থানে আজ উপ-নির্বাচন হবে সেগুলো হচ্ছে সিলেটের ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে, গোলাপগঞ্জের লক্ষীপাশা ইউনিয়নে চেয়ারম্যান পদে, দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়নে ৩নং সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে, জকিগঞ্জের মানিকপুর ইউনিয়নে ৩নং সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে, বিয়ানীবাজারের কুড়ারবাজার ইউনিয়নের ১নং সাধারণ ওয়ার্ড সদস্য পদে, বালাগঞ্জের গৌরীপুর ইউনিয়নের ৭নং সাধারণ ওয়ার্ডে সদস্য পদে এবং গোয়াইনঘাটের ফতেহপুর ইউনিয়নের ১নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে। মৌলভীবাজার জেলার জেলা পরিষদের চেয়ারম্যান পদে, শ্রীমঙ্গলের মির্জাপুর ও ভুবনবীর ইউনিয়নে চেয়ারম্যান পদে, মৌলভীবাজারের মোস্তফাপুর ইউনিয়নে ৬নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে, শ্রীমঙ্গলের মির্জাপুর ইউনিয়নের ৯নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে, কুলাউড়া সদর ইউনিয়নের ৭নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে, বড়লেখা সদর ইউনিয়নের ৩নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে, বড়লেখার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের ৮নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে এবং জুড়ি উপজেলার পশ্চিম জুড়ি ইউনিয়নের ৪নং সাধারণ ওয়ার্ডে সদস্য পদে। হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে, হবিগঞ্জ জেলা পরিষদের ১০নং সাধারণ সদস্য পদে, মাধবপুরের বাঘাসুরা ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে এবং বানিয়াচং এর পৈলারকান্দি ইউনিয়নের ৮নং সাধারণ সদস্য পদে এবং বানিয়াচং এর পুকড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে। এছাড়া, সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে এবং ছাতকের দক্ষিণ খুরমা ইউনিয়নের ৬নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।


শ্রীমঙ্গল কাকিয়া ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুলিশের অবস্থান

গোলাপগঞ্জের নিমাদল সদানন্দ প্রাথমিক বিদ্যালয় থেকে ভোট দিয়ে বেরিয়ে আসা গোলাম মাওলা জোয়ারদার জানান, অনেকদিন পরে নির্বচনের আমেজ পাওয়া গেছে। নির্বাচনে মানুষের আগ্রহ অনেক দিন থেকে দেখা যাচ্ছে না । এ নির্বাচনে ভোট দিতে অনেক মানুষ কেন্দ্রে এসেছেন বলে জানান তিনি।
সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসার ইসরাঈল হোসেন জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার ভিডিপি সদস্যরা ছাড়াও মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স কাজ করবে।
সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার সাইফুল আলম জানান, গোলাপগঞ্জের লক্ষীপাশা এবং ওসমানীনগরের সাদিপুরে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনকে ঘিরে জেলা পুলিশের পক্ষ থেকে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। দু’ইউনিয়নের ১৮টি কেন্দ্রের মধ্যে প্রতিটি কেন্দ্রে পুলিশের একজন সাব ইন্সপেক্টর এবং ৮জন পুলিশ সদস্য কাজ করছেন। এছাড়া, এই দু’টি ইউনিয়নে তিনজন করে মোট ৬জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন