পুলিশ হেফাজতে নির্যাতনে মৃত্যু: প্রতিবাদে উত্তাল সিলেট নগরী

সিলেটের সকাল রিপোর্ট ।। সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী মডেল থানার বন্দর বাজার ফাঁড়িতে ‘নির্যাতনে’ রায়হান আহমদের মৃত্যুর ঘটনায় এসআই আকবরসহ সকল অভিযুক্তদের গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির দাবিতে উত্তাল সিলেট নগরী।

এরই ধারাবাহিকতায় শুক্রবার সর্বস্তরের সাধারণ জনতা এবং বিভিন্ন ইসলামী সমমনা দলের উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে। জুম্মার নামাজের পর বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরাও বের হয়ে আসেন সড়কে। তারা মিছিল করে কোর্ট পয়েন্ট ও সিটি পয়েন্টে জড়ো হয়ে বিক্ষোভ করেন।

এছাড়াও উলামা পরিষদ সিলেট, উলামা মাশায়েখ পরিষদ সিলেট ও ইসলামি ঐক্যজোট এবং সমমনা দলগুলো রায়হান হত্যাসহ দেশব্যাপী খুন, ধর্ষণ ও অন্যায়ের প্রতিবাদে মিছিল এবং মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিভিন্ন সংগঠনের এসব প্রতিবাদ কর্মসূচি পালনকালে মিছিলে মিছিলে উত্তাল হয়ে উঠে বন্দরবাজার ও আশপাশ এলাকা। দল-মত নির্বিশেষে হাজার হাজার জনতা রায়হানের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসি নিশ্চিত করার দাবি জানান।

এদিকে, উলামা পরিষদ সিলেটের প্রতিবাদ কর্মসূচিতে একাত্মত পোষণ করে এতে যোগ দেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ।

অন্যদিকে বাংলাদেশ খেলাফত মজলিসের উদ্যোগেও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য দেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক।

শেয়ার করুন