ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নতুন টার্মিনাল নির্মাণ কাজের উদ্বোধন

ডেস্ক রিপোর্ট:

আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নতুন টার্মিনাল নির্মাণ কাজ। আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে এই সম্প্রসারণ প্রকল্পের উদ্বোধন করেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের পাশাপাশি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নব নির্মিত ম্যুরাল এবং মুজিব কর্নারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

চীনের বেইজিং আরবান কনস্ট্রাকশন গ্রুপ (বিইউসিজি) এই সম্প্রসারণের কাজ করছে। ২ হাজার ১১৬ কোটি টাকা ব্যয়ের এই প্রকল্পটির চুক্তি সই হয় গত ১১ মে। প্রকল্পের কাজ ২০২৩ সালের জানুয়ারিতে শেষ হওয়ার কথা রয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমানের সার্বিক তত্বাবধানে এ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীসহ সংশ্লিষ্ট সকলে।

নতুন টার্মিনাল ভবনের নকশা করেছে কোরিয়ার ইয়োশিন এবং হিরিম নামের দুটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠান দুটির টার্মিনাল ডিজাইনের দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে।

আন্তর্জাতিক মানের সেবা প্রদানের জন্য এই টার্মিনালে থাকবে ছয়টি বোর্ডিং ব্রিজ, কনভেয়ার বেল্টসহ ৩৬টি চেক ইন কাউন্টার, ২৪টি পাসপোর্ট কন্ট্রোল কাউন্টার, ছয়টি এস্কেলেটর, নয়টি লিফট, তিনটি লাগেজ কনভেয়ার বেল্ট ইত্যাদি।

এই টার্মিনালের প্রথম তলা আগমনী যাত্রীদের জন্য এবং দ্বিতীয় তলা বহির্গামী যাত্রীদের জন্য ব্যবহার করা হবে বলেও উল্লেখ করা হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

শেয়ার করুন