আমেরিকার মিশিগানে ইন্তেকাল করেছেন সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী

এমদাদ চৌধুরী দীপু:যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেইটে ইন্তেকাল করেছেন সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। মরহুমের জানাজা এবং দাফন মিশিগানে সম্পন্ন করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।
বাংলাদেশ খেলাফত মজলিসের কার্যনির্বাহী কমিটির সদস্য সিরাজী সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রাথীওহয়েছিলেন। এছাড়া ব্যবসায়ী এবং সমাজসেবী হিসেবে তিনি বিভিন্ন মহলে পরিচিতি ছিলেন। তার মৃত্যুতে দেশে এবং প্রবাসে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের এর পক্ষ থেকে শোক জ্ঞাপন করা হয়েছে।
সিলেট জেলার বিয়ানী বাজার উপজেলার আলীনগর ইউনিয়নের খাসা গ্রামের স্থায়ী বাসিন্দা সিরাজী সিলেটে আলফালাহ নামে কয়েকটি টাওয়ার প্রতিষ্ঠা করেন। এক সময় ডিস্ট্রিবিউটর ব্যবসার সাথে জড়িত ছিলেন। সদালাপী মাওলানা সিরাজুল ইসলাম সপরিবারে এ বছরের ২১ মার্চ স্থায়ীভাবে বসবাসের জন্য আমেরিকা আসেন এবং মিশিগানে বসবাস শুরু করেন। মত্যুকালে স্ত্রী,২ছেলে,২মেয়ে সহ আত্মীয়-স্বজন রেখে গেছেন।
মাওলানা সিরাজী জাময়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার মাদ্রাসার সাবেক ছাত্র ছিলেন। তিনি বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার সভাপতিরও দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন