সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ-তিন জেলার চেয়ে সিলেটে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেশী

সিলেটের সকাল রিপোর্ট: সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের চেয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেশী। এ তিন জেলা মিলিয়ে করোনা আক্রান্তের সংখ্যা হচ্ছে-৫৬৪৩। আর কেবল সিলেট জেলায়ই আক্রান্তের সংখ্যা ৬৫৭১। অর্থাৎ ওই তিন জেলার চেয়ে সিলেটে আক্রান্তের সংখ্যা বেশী ৯২৮ জন। স্বাস্থ্য বিভাগ,সিলেট-এর শুক্রবার সকাল ৮টার বুলেটিনে জানা গেছে এ তথ্য।
জেলাওয়ারী আক্রান্তের সংখ্যা হচ্ছে-সুনামগঞ্জ ২২৮৬, হবিগঞ্জ ১৭০০ এবং মৌলভীবাজার ১৬৫৭। আক্রান্তের পাশাপাশি সিলেট জেলায় মৃত্যুর সংখ্যা বেশী। এ জেলায় করোনায় মৃতের সংখ্যা ১৫৩। আর বাকি তিন জেলায় মৃতের সংখ্যা ৫৮ জন। অর্থাৎ সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৫ ও মৌলভীবাজার জেলায় ২১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।
শুক্রবার স্বাস্থ্য বিভাগ, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টার এ তথ্য প্রকাশ করা হয়েছে।
বুলেটিনের তথ্য অনুযায়ী, চার জেলায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৯৭৩৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ৫০৩১, সুনামগঞ্জে ১৯৭৬, হবিগঞ্জে ১২৫২, মৌলভীবাজারে ১৪৭৮ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।
স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিসংখ্যান থেকে আরও জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে চার জেলায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১২০ জন। এর মধ্যে সিলেটে ৮১ জন, সুনামগঞ্জে ৯ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারে ১৫ জন চিকিৎসাধীন রয়েছেন।
সিলেটে বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। ওসমানীর ল্যাবে সিলেট জেলার ও শাবির ল্যাবে সুনামগঞ্জ জেলা থেকে সংগৃহিত নমুনাগুলো পরীক্ষা করা হয়।

শেয়ার করুন