লিডিং ইউনিভার্সিটির পরিচয় প্রসঙ্গ দিবস অনুষ্ঠিত

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির “পরিচয় প্রসঙ্গ দিবস” অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) রাত ৮টায় লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি দানবীর ড. রাগীব আলীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশা ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. ডালেম চন্দ্র বর্মণ। বিশেষ অতিথি হিসেবে নিজেদের পরিচয় দেন লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য শ্রীযুক্ত বনমালী ভৌমিক এবং বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আব্দুল হাই।
ড. রাগীব আলী বলেন, পরিচয় হলো জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। পরিচয় অনেক কিছু তুলে ধরে এবং অনেক কাজে সহায়ক ভূমিকা রাখে । মানবিকতায় পরিচয় অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, এ পরিচয় প্রসঙ্গ অনুষ্ঠানটি খুবই তাৎপর্যপূর্ণ এবং এ আয়োজনের জন‍্য সবাইকে ধন্যবাদ জানান তিনি।

আশা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. ডালেম চন্দ্র বর্মণ বলেন, আমরা যে পরিচয় প্রদান করতে পারছি তা সম্ভব করে দিয়েছেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। তিনি বলেন, সর্বক্ষেত্রেই পরিচয়ের প্রয়োজন রয়েছে এবং এই পরিচয়ে থাকতে হবে স্বচ্ছতা এবং দায়িত্ববোধ। পরিচয় প্রদানের মাধ্যমে কাছাকাছি আসা যায় এবং এর মাধ্যমে সুন্দর সম্পর্ক গড়ে উঠে। তিনি আরও বলেন, বিষয়টি খুবই ভিন্নধর্মী, একটি ভালো উদ‍‍্যোগ এবং অনুসরণীয়। তিনি শিক্ষকদের উদ্দেশ্য বলেন, আগামী প্রজন্মকে এমনভাবে তৈরি করতে হবে এবং করণীয় ঠিক করে দিতে হবে যাতে তারা সবার কথা ভাবে।

লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসির স্বাগত বক্তব্যের পর নিজেদের পরিচয় তুলে ধরেন আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন অধ‍্যাপক ড. এম. রকিব উদ্দিন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমেদ দীন, অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মো. রেজাউল করিম, সদস্য সচিব সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার সৈয়দা জিহান ফারজানা, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. কাওসার হাওলাদার এবং ইংরেজি বিভাগের সহকারী অধ‍্যাপক মানফাত জাবিন হক। -বিজ্ঞপ্তি।

শেয়ার করুন