লহ্মীপাশা ও সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ২০ অক্টোবর

সিলেটের সকাল রিপোর্ট ।। সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষ্মীপাশা এবং ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুসারে আগামী ২০ অক্টোবর এ দুই ইউনিয়নের চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গতকাল সোমবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে এমন নির্দেশনা জারি করা হয়। নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ২০ এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা,২০১০ এর বিধি ১০ অনুসারে মাননীয় নির্বাচন কমিশন লক্ষ্মীপাশা ও সাদিপুর ইউনিয়নের চেয়ারম্যানের শূন্যপদে নির্বাচনের তারিখ নির্ধারণ করেছেন। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৩ সেপ্টেম্বর, মনোয়নপত্র যাচাই ২৬ সেপ্টেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

উপনির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে সম্ভাব্য প্রার্থীরা মাঠে নেমে পড়েছেন। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের চেয়ারম্যান প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে তৎপর হয়ে উঠেছেন।

উল্লেখ্য, চলতি বছরের ৫ জুন লক্ষ্মীপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবির আহমদ মুসন মারা যান। আর একই বছরের ১৩ জুলাই সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রবের মৃত্যু হয়। এ দুই চেয়ারম্যানের মৃত্যুর পর থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দিয়ে চলছে ইউনিয়ন পরিষদের কার্যক্রম।

শেয়ার করুন