ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৯৬ হাজার

ডেস্ক রিপোর্ট: গত ২৪ ঘণ্টায় প্রতিবেশী দেশ ভারতে ৯৬ হাজারের বেশী লোক করোনায় আক্রান্ত আক্রান্ত হয়েছেন। পৃথিবীর কোনো দেশেই একদিনে এত সংখ্যক মানুষের আক্রান্ত হওয়ার রেকর্ড নেই।
ওয়ান ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, একদিনে ভারতে করোনায় মারা গেছেন ১২০৯ জন। আর আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৫৫১ জন। এর মধ্য দিয়ে দেশটিতে আক্রান্ত ছাড়াল ৪৫ লাখ।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৬২ হাজার ৪১৫ জন। আর মারা গেছেন ৭৬ হাজার ২৭১ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৫ লাখ ৪২ হাজার ৬৬৪ জন।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী আক্রান্তের সংখ্যা আরও বেশী। শুক্রবার সকালের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা শনাক্ত হয় ৯৬ হাজার ৭৬০ জনের যা দৈনিক সংক্রমণে নতুন রেকর্ড। একই সময়ে ১ হাজার ২১৩ জনের মৃত্যু হয়েছে যা এখন পর্যন্ত সর্বাধিক।

আগের দিন ৯৫ হাজার ৭৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয় যা দৈনিক সংক্রমণে রেকর্ড ছিল। একই সময়ে ১ হাজার ১৭২ জনের মৃত্যু হয় যা ছিল এদিন পর্যন্ত সর্বাধিক। এর আগে একদিনে সর্বাধিক ১ হাজার ১৩৩ জনের মৃত্যু হয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্য অনুযায়ী, দৈনিক সর্বাধিক সংক্রমণের দিক থেকে বিশ্বে প্রায় এক মাস ধরে শীর্ষে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। সংক্রমণ ও মৃত্যুতে ভারতের সামনে রয়েছে কেবল যুক্তরাষ্ট্র।

এদিকে করোনার বৈশ্বিক সংক্রমণ ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত মারা গেছে প্রায় ৯ লাখ ১৪ হাজার। সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৩ লাখ ৩৯ হাজারের বেশি।

শেয়ার করুন