দেশের ২০ ভাগ সারের চাহিদা পূরণ করছে শাহজালাল সার কারখানা

পরিদর্শন ও মতবিনিময়কালে আব্দুস শহীদ এমপি

দক্ষিণ সুরমা প্রতিনিধি : অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মোঃ আব্দুস শহীদ এমপি বলেছেন, বর্তমান সরকারের আমলে সারের জন্য কৃষকদের দৌড়াতে হয় না, সার কৃষকদের পিছনে দৌড়ায়। শাহজালাল সারকারখানার মাধ্যমে দেশের ২০ ভাগ সারের চাহিদা পূরণ হচ্ছে বলে জানান তিনি।
বুধবার বিকেলে মহান ফেঞ্চুগঞ্জ সার কারখানা পরিদর্শনশেষে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুস শহীদ আরো বলেন, ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাহজালাল সার কারখানা স্থাপনের ওয়াদা করেছিলেন। সারকারখানা স্থাপনের মাধ্যমে তিনি তার প্রতিশ্রæতি পূরণ করেছেন। তিনি বলেন, এই এলাকার সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী আন্তরিকভাবে এ সার কারখানাটি স্থাপনের ক্ষেত্রে দৃঢ় ভূমিকা রাখেন। যে কারণে কোন ধরণের প্রতিবন্ধকতা ছাড়াই নির্ধারিত সময়ের মধ্যেই নির্মাণ কাজ শেষে কারখানাটি চালু করা সম্ভব হয়েছে।
মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধর্ম ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির অন্যতম সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন-শিল্প মন্ত্রণালয়ের প্রতিনিধি যুগ্ম সচিব মোঃ সেলিম উদ্দিন, বিসিআইসির পরিচালক (বাণিজ্যিক) যুগ্ম সচিব মোঃ আমিন উল আহসান, বিসিআইসির পরিচালক (পরিকল্পনা ও বাস্তবায়ন) মোঃ লুৎফুর রহমান, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।
বিশেষ অতিথির বক্তব্যে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী বলেন, ফেঞ্চুগঞ্জ শাহজালাল সার কারখানা প্রধানমন্ত্রী
শেখ হাসিনার আন্তরিকতার ফসল। এ সার কারখানার উৎপাদন অব্যাহত রেখে দেশের সারের চাহিদা পূরণ করতে কর্তব্যরত কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহবান জানান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাহজালাল সার কারখানার ব্যাবস্থাপনা পরিচালক প্রকৌশলী মফিজুর রহমান,সার
কারখানার প্রকল্প পরিচালক আনসার আলী শিকদার, সার কারখানার জিএম (অপারেশন) সুনীল চন্দ্র দাস, জিএম (টেকনিক্যাল) তৌফিকুল আলম, জিএম (হিসাব) আ স ম আব্দুল বারিক, জিএম (প্রশাসক) এ টি এম আব্দুল বাকি,
জিএম (এমটিএস) মকদুম আলী, ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাখী আহমেদ, সার কারখানা সিবিএর সভাপতি আব্দুল মালিক চৌধুরী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল মতিন প্রমুখ।
পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথি সার কারখানার বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন।

শেয়ার করুন