জগন্নাথপুর পৌরসভা : মেয়র পদে উপ-নির্বাচন ১০ অক্টোবর

জগন্নাথপুর প্রতিনিধি: সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ আগামী ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে।
২১ সেপ্টেম্বর নির্বাচন কমিশন ২ এর অধিশাখার উপ-সচিব আতিয়ার রহমান সাক্ষরিত একপত্রে বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণ পরিস্থিতিতে স্থগিত হওয়া জগন্নাথপুর পৌরসভাসহ দেশের ৫টি পৌরসভার উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়।
জগন্নাথপুর পৌরবাসী ও নির্বাচন কমিশন সূত্র জানায়, ২০১৫ সালে সর্বশেষ জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আবদুল মনাফ মেয়র নির্বাচিত হন। চলতি বছরের ১১ জানুয়ারী মেয়র আবদুল মনাফ মারা গেলে ফেরুয়ারি মাসে জগন্নাথপুর পৌরসভার উপ-নির্বাচনসহ তফশিল ঘোষণা করে ২৯ মার্চ ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়। নির্বাচনের সকল প্রস্তুতির পর ২১ মার্চ করেনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি বিবেচনা করে নির্বাচন কমিশনার পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন স্থগিত ঘোষণা করে। ৫ মাস পর আবারও মেয়র পদে উপ-নির্বাচন ঘোষণা করল নির্বাচন কমিশন।
এদিকে, নির্বাচন কমিশনের ঘোষণার সাথে সাথে মেয়র পদে প্রতিদ্বন্দ¦ী প্রার্থীরা নড়েচড়ে বসেছেন। মুঠোফোনে শুরু করেন ভোটারও শুভানুধ্যায়ীদের সঙ্গে যোগাযোগ।
এদিকে, জগন্নাথপুর পৌর আওয়ামী লীগ বুধবার সভা ডেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিজানুর রশিদ ভূঁইয়ার ‘নৌকা’ প্রতীকের পক্ষে কাজ করতে মাঠে নামার ঘোষণা দেয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত মেয়র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী রাজু আহমেদ ২১ মার্চ নির্বাচন স্থগিত ঘোষণা করা হলে তিনি যুক্তরাজ্যে চলে যান। নির্বাচন ঘোষণার খবর পেয়ে তিনি শিগগিরই দেশে ফিরে প্রচারণায় নামবেন বলে তার সমর্থকরা জানিয়েছেন।
অপর দুই প্রার্থী আবুল হোসেন ওরফে সেলিম ও আবিবুল বারী ওরফে আয়হান নির্বাচনের খবর পেয়ে মাঠে যোগাযোগ শুরু করেছেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক আমরা মেয়র পদে উপ নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করেছি। নতুন করে প্রার্থীদের মনোনয়ন দাখিল করতে হবে না।
শেয়ার করুন