গ্রেফতারের সময় উদাম গায়ে মোবাইল টিপাচ্ছিল গণধর্ষণ মামলার আসামী তারেক

লম্বা দাড়ি-চুল কামিয়ে আত্মরক্ষার চেষ্টা

সিলেটের সকাল রিপোর্টঃ: গ্রেফতার হবার আগে উদাম গায়ে মোবাইল টিপাচ্ছিল সিলেট এমসি কলেজে গণধর্ষণ মামলার ২ নং আসামী তারেকুল ইসলাম তারেক(২৮)। গ্রেফতারের সময় উপস্থিত জগদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিবলী বেগ এ তথ্য জানিয়ে বলেন, সে ওই ইউনিয়নের পাটিয়ারগাও গ্রামের সাদেকের বাড়িতে আত্মগোপনে ছিল। মঙ্গলবার বিকেলের দিকে নদী পার হয়ে নৌকাযোগে গরমা গ্রামের জেলে আলী হোসেনের বাড়িতে তার আত্মীয়রা পৌঁছে দেন। গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যা ৬টার দিকে র‌্যাবের টিম তাকে ওই বাড়ি থেকে গ্রেফতার করে।
চেয়ারম্যান শিবলী বেগ জানান, উদাম গায়ে থাকা তারেককে পরে একটি গেঞ্জি পরানো হয়। ‘গণধর্ষণের বিষয়ে সে কিছুই জানে না এবং ষড়যন্ত্রের শিকার’ বলে র‌্যাবকে জানায়। তাহলে দাড়ি-গোফ-চুল কেটে কেন সে আত্মগোপনে এ প্রশ্নের জবাবে সে ছিল নিরুত্তর।
র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার এ এসপি ওবাইন তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।
র‌্যাব সূত্র জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের এএসপি আব্দুল্লা ও এসআই কাজল দেব’র নেতৃত্বে একদল র‌্যাব সদস্য দিনভর অভিযান চালিয়ে মঙ্গলবার সন্ধ্যায় হাওর বেষ্টিত গরমা গ্রামের মৃত ইসলাম আলীর ছেলে আলী হোসেনের বাড়ী থেকে তাকে গ্রেফতার করেন। রাত ৮টায় গ্রেফতারকৃত তারেককে নিয়ে দিরাই থানায় পৌঁছায় র‌্যাবের একটি দল। পরে থানাঘাট থেকে গাড়ীতে করে সিলেট নিয়ে যাওয়া হয়। থানা ঘাটে উপস্থিত গণমাধ্যম কর্মীদের র‌্যাব কর্মকর্তা লেঃ কমান্ডার ফয়সল আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। সিলেটে যাওয়ার পর উর্ধতন কর্তৃপক্ষ গণমাধ্যমকে বিস্তারিত জানাবেন বলে জানান তিনি।
লম্বা দাড়ি-গোফ-চুল কামিয়ে আত্মরক্ষার চেষ্টা: হঠাৎ করে দেখে চেনার উপায় ছিল না। কয়েকদিন আগেও বড় বড় দাড়ি আর মাথা ভর্তি চুলে ছিলেন যিনি, ধর্ষণের মামলার আসামি হওয়ার পরপরই গ্রেফতার এড়াতে সেই তারেকুল ইসলাম ওরফে তারেক আহমদ নিয়েছেন নতুন এক ছদ্মবেশ। তবে শেষ রক্ষা হয়নি।
র‌্যাব জানিয়েছে, গ্রেফতার এড়াতে মাথার চুল ফেলে ন্যাড়া হন তারেক। ক্লিন শেভ করে বড় বড় দাড়িও ফেলে দেন তিনি। গ্রেফতারের সময় তারেক খালি গায়ে লুঙ্গি পরা অবস্থায় ছিলেন। এমন ছদ্মবেশী তারেককেই অভিযানে গ্রেফতার করা হয়েছে। তারেকসহ এই মামলায় এখন পর্যন্ত আটজনকে গ্রেফতার করা হয়েছে।
র‌্যাব সূত্র জানায়, দিরাই উপজেলার জগদল ইউনিয়নের গরমা গ্রামের এক আত্মীয়ের বাড়িতে আত্মগোপনে ছিল তারেক। গোপন সংবাদে অবস্থান নিশ্চিত হওয়ার পর তাকে গ্রেফতার করা হয়।#

শেয়ার করুন