৭২ ঘন্টার মধ্যে জৈন্তাপুরের বাঁশকল উচ্ছেদের দাবি

সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপ ও সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের যৌথ মতবিনিময় সভা রোববার বিকেলে দক্ষিণ সুরমার হুমায়ুন রশিদ চত্বরস্থ ট্রাক মালিক গ্রুপের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুলের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাব্বীর আহমদ ফয়েজের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি জনাব আবু সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা বাইপাস রোড ব্যবসায়ী সমিতির সভাপতি ও ট্রান্সপোর্ট মালামাল সমিতির সভাপতি সামছুদ্দিন বাবুদন।
সভায় বক্তারা বলেন, ট্রাক মালিকগ্রুপ ও ট্রাক শ্রমিক ইউনিয়ন এখন ঐক্যবদ্ধ। যেকোন অপশক্তি ট্রাক মালিক ও শ্রমিকদের বিরুদ্ধে ষড়যন্ত্র ও চক্রান্ত করে সফল হবে না। তারা বলেন, ট্রাক টার্মিনালের নামে অত্রযত্র চাঁদাবাজি চলছে। প্রতিবাদ করায় উল্টো শ্রমিক নেতাদের নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। তাই এখন থেকে যেখানে ট্রাক থেকে চাঁদাবাজি হবে, সেখানেই অবরোধ শুরু হবে। তাছড়া জৈন্তাপুরে বাঁশকল বসিয়ে দীর্ঘদিন পর আবারো চাঁদাবাজি শুরু হয়েছে। তাই আগামী ৭২ ঘন্টার ভিতর মামলা প্রত্যাহার ও বাঁশকল উচ্ছেদের দাবী জানান মালিক শ্রমিক নেতারা। একই সাথে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপার’সহ প্রশাসনের বিভিন্ন দফতরে স্মারকলিপি প্রদান, বিভিন্ন শাখা কমিটির নেতৃবৃন্দের প্রতিবাদ সমাবেশ ও প্রচারপত্র বিলি।
মতবিনিময় সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সহ সভাপতি আতিকুর রহমান আতিক, যুগ্ম সম্পাদক জাকির হোসেন তালুকদার, সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি মোঃ আব্দুস সালাম সালাম মিয়া, সহ সভাপতি জুবের আহমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, জেলা ট্রাক মালিক গ্রুপের কোষাধ্যক্ষ রিমাদ আহমদ রুবেল, সহ সাংগঠনিক সম্পাদক রাজ্জিক লিটু, দফতর সম্পাদক আফজল চৌধুরী, প্রচার সম্পাদক নুর আহমদ খান সাদেক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সোহরাব হোসেন, নির্বাহী সদস্য মোঃ নুরুল আমীন, শাহাদত হোসেন, ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক আব্দুস সামাদ, দফতর সম্পাদক বাবুল হোসেন, নির্বাহী সদস্য আলী আহমদ আলী, ট্রাক মালিক গ্রুপ সদস্য আনা মিয়া, তোফায়েল আহমদ রাব্বি, ট্রাক শ্রমিক ইউনিয়নের দক্ষিণ সুরমা-মোগলাবাজার আঞ্চলিক কমিটির সভাপতি কাউছার আহমদ, সহ সভাপতি জুমায়েল ইসলাম জুমেল, সাংগঠনিক সম্পাদক শরীফ আহমদ, শ্রমিক নেতা জুলহাস হোসেন বাদল, মামুনুর রশিদ মামুন প্রমুখ। -বিজ্ঞপ্তি।

শেয়ার করুন