২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২১ জনের, আক্রান্ত ২১৯৯

সকাল ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত তিন হাজার ১৩২ জন মারা গেলেন। একই সময়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ১৯৯ জন শনাক্ত হয়েছেন। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১১৭ জন।

সে অনুযায়ী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত দুই লাখ ৩৯ হাজার ৮৬০ জন শনাক্ত হলেন। আর মোট সুস্থ হলেন এক লাখ ৩৬ হাজার ২৫৩ জন। শনিবার (১ আগস্ট) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে এ তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট আট হাজার ৬৬৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের নমুনাসহ এই সময়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৪৫১টি। সব মিলিয়ে এ পর্যন্ত দেশে ১১ লাখ ৮৫ হাজার ৬১১ টি নমুনা পরীক্ষা করা হলো।

বুলেটিনে জানানো হয়, নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ১৯৯ জন। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৪ দশমিক ৯৮ শতাংশ। আর এখন পর্যন্ত দুই লাখ ৩৯ হাজার ৮৬০ জন শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষার বিপরীতে সার্বিক শনাক্তের হার ২০ দশমিক ২৩ শতাংশ।

শেয়ার করুন