লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ভার্চুয়াল কালচারাল প্রোগ্রাম অনুষ্ঠিত 

সিলেটের সকাল ডেস্ক ।। লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের আয়োজনে ভার্চুয়াল কালচারাল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ আগষ্ট ২০২০) সন্ধ্যায় গান, কবিতা এবং একক নাটক পরিবেশনায় ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং তাদের পরিবারের সদস্য অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হয়ে শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্য এবং মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
“সিম্ফনিক রেসপাইট থ্রো উইংস অব পয়েসি” শীর্ষক ছন্দোময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী এবং বিশেষ অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত)  শ্রীযুক্ত বনমালী ভৌমিক এবং বোর্ড অব ট্রাস্টিজের  সদস্য সৈয়দ আব্দুল হাই উপস্থিত ছিলেন।
ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মো. রেজাউল করিমের সভাপতিত্বে এবং প্রভাষক জেরিন তাসনিম এলাহির সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত জানান সহকারী অধ‍্যাপক রুমপা শারমীন। আরও বক্তব্য রাখেন কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের সচিব মেজর (অব.) শায়েখুল হক চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, রেজিস্ট্রার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি।
সাংস্কৃতিক অনুষ্ঠান ইংরেজি বিভাগের শিক্ষার্থী তানজিলা আক্তার, প্রীতি দেবনাথ এবং মো.  কাজী নাজমুল হুদা সোয়েবের সঞ্চালনায় শিক্ষার্থী মনন দেবনাথের দেশাত্মবোধক গানের মাধ্যমে শুরু হয়ে এতে কবিতা আবৃত্তি, একক নাটক এবং বিভিন্ন ধরনের গান পরিবেশন করেন সহকারী অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলাম, রুমপা শারমীন এবং তাঁর ছেলে জাফির, মানফাত জাবিন হক, প্রভাষক শাম্মি আক্তার এবং তাঁর ছেলে আরুষ, আবু সাঈদ মো. নাহিদ এবং এনাম আহমেদ। মো. রেজাউল করিমের সহধর্মিনী মিসেস তাহমিনা পারভীন এবং তাঁদের মেয়ে তটিনী লাজবন্তী, নাসির উদ্দিন আহমেদের ছেলে সুহৃদ, শিক্ষার্থীদের মধ‍্যে মুনতাহা নাজাত, তানজিলা আক্তার, মো. তারেক রহমান, আজমেইন ফায়েক, প্রীতি দেবনাথ, চৈতি চৌধুরী, মাশুরা চৌধুরী মিম প্রমুখ অনুষ্ঠানে গান ও কবিতা পরিবেশন করেন।
শেয়ার করুন