র‌্যাব ডিজির রত্মগর্ভা মা জিনাতুন্নেছা আর নেই

সিলেটের সকাল রিপোর্ট:: র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)- এর মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের রত্মগর্ভা মা জিনাতুন্নেছা চৌধুরী (৭০) আর নেই। বুধবার (৫ আগস্ট) দুপুর বারোটায় তিনি সিলেট নগরীর আম্বরখানাস্থ নিজবাসায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে বাধ্যক্যজনিত রোগে ভুগছিলেন।
রতœগর্ভা জিন্নাতুননেছা চৌধুরী শাল্লা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও শাল্লা উপজেলা পরিষদের প্রয়াত চেয়ারম্যান আব্দুল মান্নান চৌধুরীর স্ত্রী। তাঁর গ্রামের বাড়ি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শীহাইল গ্রামে।
গতকাল বুধবার বাদ এশা সিলেট দরগাহ মসজিদে তাঁর নামাজের জানাযাশেষে দরগাহ কবরস্থানে তাকে দাফন করা হয়।
এতে তার পুত্র র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুনসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।
রতœগর্ভা জিন্নাতুননেছার ৫ ছেলেই স্ব স্ব ক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত। তাঁর বড় ছেলে র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। অন্য ছেলেরা হচ্ছেন-শাল্লা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান চৌধুরী আবদুল আল মাহমুদ আল আমিন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনী (রবিন) , একই বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রভাষক চৌধুরী আব্দুল্লা আল বাকি (নবীন) এবং অপর ভাই চৌধুরী আব্দুল্লাহ আল মুমিন একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী।
এদিকে, সুশাসনের জন্য নাগরিক(সুজন) সিলেট চ্যাপ্টারের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী র‌্যাব ডিজির মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তিনি মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবার বর্গের প্রতি সমবেদনা জানান।

শেয়ার করুন