ঈদযাত্রায় সড়কে ২০১ দুর্ঘটনায় নিহত ২৪২, নৌপথে ৩৩ দুর্ঘটনায় নিহত ৭৪

ফাইল ছবি

সিলেটের সকাল রিপোর্ট ।। ঈদযাত্রায় ১৩ দিনে সারাদেশে ২০১টি সড়ক দুর্ঘটনায় ২৪২ জন নিহত এবং ৩৩১ জন আহত হয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। পাশাপাশি ৩৩টি নৌ-দুর্ঘটনায় ৭৪ জন নিহত, ৩৯ জন আহত এবং ১৭ জন নিখোঁজ আছেন বলে জানানো হয়েছে।

রোববার ঢাকা রিপোর্টারস ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের সদস্যরা বহুল প্রচারিত ও বিশ্বাসযোগ্য জাতীয় দৈনিক, আঞ্চলিক দৈনিক ও অনলাইন দৈনিকে প্রকাশিত সংবাদ মনিটরিং করে এ প্রতিবেদন তৈরি করেছেন বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

মোজাম্মেল হক বলেন, গত ২৬ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত ১৩ দিনে ২০১টি সড়ক দুর্ঘটনায় ২৪২ জন নিহত ও ৩৩১ জন আহত হয়েছেন। উল্লেখিত সময়ে রেলপথে চারটি ঘটনায় একজন নিহত হয়েছেন। একই সময়ে নৌপথে ৩৩টি ছোট-বড় বিচ্ছিন্ন দুর্ঘটনায় ৭৪ জন নিহত, ৩৯ জন আহত ও ১৭ জন নিখোঁজের খবর পাওয়া গেছে।

সংগঠনটি বলছে, করোনা মহামারির কারণে ঈদযাত্রায় গণপরিবহন কম থাকলেও, প্রাইভেট কার ও ছোট যানবাহনের আধিক্য ছিল। এসব ব্যক্তিমালিকানাধীন গাড়ি ও ছোট যানবাহনের আধিক্যের কারণেই সড়কে দুর্ঘটনা পরিমাণ বেড়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বুয়েটের সহকারী অধ্যাপক কাজী সাইফুন নেওয়াজ, এডিটরস ফোরামের সভাপতি মিজানুর রহমান চৌধুরী, ড্রাইভার্স ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান নুর নবী শিমু, যাত্রী কল্যাণ সমিতির সহ-সভাপতি তাওহীদুল হক লিটন, যুগ্ম মহাসচিব এম মনিরুল হক, জিয়া প্রমুখ।

শেয়ার করুন