সিলেট বিভাগে করোনায় আক্রান্ত ৭২৪৪, মৃত্যু ১২৯

সিলেটের সকাল রিপোর্ট : সিলেট বিভাগের চার জেলায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৭,২৪৪-এ দাঁড়িয়েছে। স্বাস্থ্য বিভাগ, সিলেট-এর শুক্রবার সকালের বুলেটিন থেকে জানা যায়, আক্রান্তের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩,৮৭৬ জন, সুনামগঞ্জে ১,৩৭৭, হবিগঞ্জে ১,০৯৩ ও মৌলভীবাজার জেলায় ৮৯৮ জন।

আক্রান্তের পাশাপাশি এ বিভাগের মৃত্যুর হারও উর্ধ্বমুখী। গত ১০ মার্চ থেকে বুধবার পর্যন্ত সময়ে এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২৯ জনের। এর মধ্যে সিলেট জেলায়ই কেবল মারা গেছেন ৯৫ জন। এছাড়া, সুনামগঞ্জে ১৪ জন এবং হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ১০ জন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে।
চার জেলায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৩০২০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৯৬৫, সুনামগঞ্জে ১০৪৩, হবিগঞ্জে ৫৪০, মৌলভীবাজারে ৪৭২ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিসংখ্যান থেকে আরও জানা যায়, চার জেলায় বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১০৯১ জন। এদের মধ্যে ৪৭৩ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৩০৯ জন, হবিগঞ্জের হাসপাতালে ২২৪ জন ও মৌলভীবাজারে ৮৫ জন। এছাড়া, কোভিড প্রমাণিত ২০৮ জন বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেটে ৭৬ জন, সুনামগঞ্জে ৪৭ জন, হবিগঞ্জে ৫৬ জন এবং মৌলভীবাজারে ২৯ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
সিলেটে বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। ওসমানীর ল্যাবে সিলেট জেলার ও শাবির ল্যাবে সুনামগঞ্জ জেলা থেকে সংগৃহিত নমুনাগুলো পরীক্ষা করা হয়। এছাড়া বিভাগের অন্য দুই জেলা হবিগঞ্জ ও মৌলভীবাজারের নমুনাগুলো ঢাকার ল্যাবে পরীক্ষা করা হয়।

শেয়ার করুন