লন্ডন বাংলা নিউজ ডট নেট পত্রিকার সম্পাদক হলেন  মির্জা আসহাব বেগ

ডেস্ক রিপোর্ট: লন্ডনভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল লন্ডন বাংলা নিউজ ডট নেট পত্রিকার সম্পাদক হলেন  মির্জা আসহাব বেগ। সম্প্রতি তিনি এ অনলাইনের সম্পাদক হিসাবে যোগদান করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জালালাবাদ ছাত্র কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও যুক্তরাজ্য জালালাবাদ ল’ এসোসিয়েটস-এর প্রতিষ্ঠাতা।
সিলেটের বিশ্বনাথ উপজেলার মীরের চর গ্রামের ঐতিহ্যবাহী বেগ পরিবারে ১৯৬৪ সালে জন্মগ্রহণ করেন মির্জা আসহাব বেগ। গ্রামের স্কুলে প্রাথমিক শিক্ষা অর্জনের পর বিশ্বনাথের রামসুন্দর হাইস্কুল ও সিলেট ক্যাডেট কলেজ থেকে কৃতিত্বের সাথে এসএসসি ও এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে বিএসসি (সম্মান) ও এমএসসি ডিগ্রী অর্জন করেন।

তিনি ১৯৯২ সালে উচ্চ শিক্ষা অর্জনের জন্য পাড়ি জমান যুক্তরাজ্যে। ভর্তি হন যুক্তরাজ্যের (গচযরষ ষবধফরহম ঃড় চযউ ) বিখ্যাত ইউনিভার্সিটি অব লিডস-এ। সেখানে পিএইচডি সমাপ্ত না হওয়ায় ইস্ট লন্ডন ইউনিভার্সিটি থেকে পিজিসিই (চএঈঊ) সমাপ্ত করে ১৯৯৩ সাল থেকে শিক্ষকতার সাথে সম্পৃক্ত হন। পাশাপাশি বিভিন্ন সাহিত্য প্রকাশনায় লেখা-লেখির সাথে সম্পৃক্ত হন।

যুক্তরাজ্যের হাডার্সফিল্ড ইউনিভার্সিটি থেকে এলএলবি (অনার্স) করে ২০০৫ সাল থেকে যুক্তরাজ্যে নিজের হাতে গড়া ব্যবসা প্রতিষ্ঠান জালালাবাদ ল’ এসোসিয়েটস এর মাধ্যমে আইন পেশায় সম্পৃক্ত হন তিনি।
এছাড়া, সিলেট ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের সংগঠন ‘’ওল্ড ক্যাডেট এসোসিয়েশন অব সিলেট (ওকাস) এর সাবেক সভাপতি, শিশু কিশোর ম্যাগাজিন গোলাপ কুঁড়ি এর সম্পাদক মন্ডলীর সভাপতি, যুক্তরাজ্যস্থ্য সর্ববৃহৎ বাংলাদেশী কমিউনিটি সংগঠন ‘গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে এর সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান ভাইস চেয়ারম্যান ও বিশ্বনাথ এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি। পাশাপাশি যুক্তরাজ্যের লন্ডনস্থ জালালাবাদ ল’ এসোসিয়েটস্ এর প্রতিষ্ঠাতা ডাইরেক্টর ও ইমিগ্রেশন কনসালটেন্টের দায়িত্ব পালন করছেন তিনি। বাংলাদেশী বংশোদ্ভূত এই ব্রিটিশ নাগরিক দেশে বিদেশে অবস্থানরত একাধিক কমিউনিটি সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

শেয়ার করুন