একশত গন্তব্যে বিস্তৃত হচ্ছে এমিরেটসের কার্গো পরিবহন সেবা

এমিরেটস এয়ারলাইনের কার্গো পরিবহন শাখা এমিরেটস স্কাইকার্গো চলতি জুলাই মাসে একশত গন্তব্যে মালামাল পরিবহন সেবা প্রদান করবে। স্কাই কার্গোর বর্তমান নেটওয়ার্কে যুক্ত হচ্ছে বেশ কিছু নতুন গন্তব্য-এথেন্স, ফোর্ট লডারডেল, গ্লাসগো, লস এঞ্জেলেস, মস্কো, রোম এবং অন্যান্য।
বিশ্বব্যাপী এয়ারকার্গো পরিবহন খাতে বর্ধিত চাহিদার পরিপ্রেক্ষিতে এরূপ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। যাত্রীবাহী ফ্লাইটের নেটওয়ার্ক বৃদ্ধিও এ চাহিদা মেটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। যাত্রীবাহী ফ্লাইটগুলোর বেলিহোল্ডে উল্লেখযোগ্য পরিমাণে কার্গো পরিবহন করা সম্ভব হচ্ছে। সিডিউল ফ্লাইট ছাড়াও এমিরেটস প্রতি সপ্তাহেই বিশেষ চার্টার ফ্লাইটে পিপিই, ওষুধ থেকে শুরু করে খাদ্য, মেশিনারি ও বিভিন্ন যন্ত্রাংশ পরিবহন করছে।
এমিরেটস তাদের যাত্রীবাহী উড়োজাহাজের যাত্রী আসন ও ওভারহেড বিনে নির্দিষ্ট মালামাল পরিবহন সেবা চালু করেছে। সম্প্রতি ১০ টি বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজের ইকোনমি শ্রেণীর কেবিনগুলো থেকে যাত্রী আসন সরিয়ে কার্গো পরিবহন উপযোগী করা হয়েছে। এ জাতীয় যাত্রী ফ্রেইটারে ৬০ টনের অধিক মালামাল পরিবহন সম্ভব। এছাড়া ৩০টির অধিক গন্তব্যে কার্গো পরিবহন সেবায় ব্যবহৃত হচ্ছে এমিরেটসের ১১ টি বোয়িং ৭৭৭এফ ফ্রেইটার।
আএটিএ গাইডলাইন অনুসরনের মাধ্যমে কার্গো পরিবহনের ক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিতকরনে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে এমিরেটস । কেবিনে পরিবহন করা হচ্ছে শুধুমাত্র অনুমোদিত কার্গো এবং এগুলোর প্যাকেজিং এবং হ্যান্ডলিং- এর ক্ষেত্রে অনুসরন করা হচ্ছে বিশেষ নির্দেশনা। -বিজ্ঞপ্তি।

শেয়ার করুন