হবিগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার সাংবাদিকের জামিন

হবিগঞ্জ প্রতিনিধি ।। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি আব্দুর রাজ্জাক রাজুরে জামিন দিয়েছেন আদালত।

বুধবার (১৭ জুন) দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাহমিনা হক তার জামিন মঞ্জুর করেন। এর আগে সাংবাদিক রাজুসহ দুইজনের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন করেন চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজমুল হক।

অপরদিকে দুই আসামীর জামিন প্রার্থনা করেন তাদের আইনজীবী। শুনানী হলে হবিগঞ্জের আদালত পরিদর্শক সাংবাদিক রাজুসহ দুইজনের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড প্রার্থনা করেন।

আসামীপক্ষের আইনজীবী রিমান্ডের বিরোধিতা করেন। এ সময় আদালত সাংবাদিক রাজুর জামিন মঞ্জুর ও অপর আসামী আব্দুল জাহিরের জামিন নামঞ্জুর করেন।

আব্দুর রাজ্জাক রাজুর আইনজীবী অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান বলেন, এই আদেশে ন্যায় বিচার নিশ্চিত হয়েছে। মামলাটি দায়ের করা হয়েছে সাংবাদিককে হয়রানি করার জন্য। তিনি আরও জানান, পরবর্তীতে আব্দুল জাহিরের জন্য দায়রা জজ আদালতে জামিন প্রার্থনা করবেন।

চুনারুঘাট উপজেলার হিন্দু কমিউনিটি নেতা প্রণব পাল বাদী হয়ে এই মামলাটি দায়ের করলে গত ৯ জুন ওই দুই সাংবাদিককে গ্রেফতার করে পুলিশ। এর প্রতিবাদে হবিগঞ্জে সাংবাদিকরা প্রতিবাদ সমাবেশ করেন।

শেয়ার করুন