সিলেট বিভাগে করোনায় আক্রান্ত ১২৩৬

সিলেটের সকাল রিপোর্ট: সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত এ বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৩৬ জনে। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬৭৯ জন আক্রান্ত হয়েছেন। বিভাগের বাকি তিন জেলার চেয়ে সিলেট জেলার আক্রান্তের সংখ্যা বেশী। শুরুতে এ বিভাগের মধ্যে হবিগঞ্জে আক্রান্তের সংখ্যা বেশি ছিল। তবে, গত কিছুদিন থেকে হবিগঞ্জকে ছাড়িয়ে আক্রান্ত বেড়ে গেছে সিলেট জেলায়। বুধবার থেকে আবার সুনামগঞ্জেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। সুনামগঞ্জে বর্তমানে আক্রান্তের সংখ্যা ২১৯ জন। আর হবিগঞ্জের বর্তমানে আক্রান্তের সংখ্যা ১৯৪। আর মৌলভীবাজারে আক্রান্তের সংখ্যা ১৪৪। আক্রান্তদের মধ্যে ৩২২ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটে ১০২ জন, সুনামগঞ্জে ৬৪ জন, হবিগঞ্জে ১০৫ জন এবং মৌলভীবাজারে ৫১ জন রয়েছেন।

আক্রান্তের পাশাপাশি এ বিভাগে করোনায় মৃতের সংখ্যাও বাড়ছে। বিভাগে মোট মারা যাওয়া  ২৬ জনের মধ্যে সিলেট জেলায়ই মারা গেছেন ২০ জন। এছাড়া, মৌলভীবাজারে চার জন এবং হবিগঞ্জে ও সুনামগঞ্জে একজন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে এ বিভাগে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩২২ জন। এর মধ্যে সিলেট জেলায় ১০৫ জন, সুনামগঞ্জে ১১৫ জন, হবিগঞ্জে ৯৫ জন এবং মৌলভীবাজারে ৭ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত রোগী রয়েছেন, সিলেটে ৪৮, সুনামগঞ্জে ৭৪,হবিগঞ্জে ২৯ এবং মৌলভীবাজারে ৭ জন।

স্বাস্থ্য বিভাগ সিলেট-এর সহকারী পরিচালক ডা: আনিসুর রহমান জানান, করোনায় আক্রান্তদের মধ্যে ডাক্তার-স্বাস্থ্যকর্মী, ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, সাংবাদিক, জনপ্রতিনিধি থেকে শুরু করে বিভিন্ন পেশার লোকজন রয়েছেন। এ পরিস্থিতিতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

শেয়ার করুন