সস্ত্রীক করোনায় আক্রান্ত বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক

ডেস্ক রিপোর্টঃ দেশের সবচেয়ে প্রাচীন গণমাধ্যম বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) সালাহউদ্দিন আহমেদ সস্ত্রীক কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। তিনি বাংলাদেশ বেতারের অনুষ্ঠান বিভাগের শীর্ষ কর্মকর্তা। তিনি বিসিএস (তথ্য) ক্যাডারের নবম ব্যাচের কর্মকর্তা।

রোববার (১৪ জুন) বাংলাদেশ বেতার থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সালাহউদ্দিন আহমেদের নেতৃত্বে ও নির্দেশনামতো করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই বাংলাদেশ বেতার দেশের প্রান্তিক জনগোষ্ঠী থেকে শুরু করে নগরবাসীর জন্য ১৪টি আঞ্চলিক কেন্দ্র এবং ৮টি বিশেষায়িত ইউনিটের একাধিক এএম এবং এফএম ব্যান্ডে সরকার নির্ধারিত বিভিন্ন স্বাস্থ্য নির্দেশনা নিরবিচ্ছিন্নভাবে প্রচার করে আসছে।

প্রান্তিক জনসাধারণের জন্য বোধগম্য ও বিনোদনমূলক ধারায় বিভিন্ন অনুষ্ঠান নির্মাণ ও প্রচারে বাংলাদেশ বেতার অনন্য ভূমিকা পালন করে আসছেন।

উল্লেখ্য দেশের সব প্রাকৃতিক দুর্যোগের সময়ে তারবিহীন রেডিও ফ্রিকোয়েন্সির সাহায্যে বাংলাদেশ বেতার উপকূলীয় জনসাধারণের জীবনের জন্য লাইফ লাইনের ভূমিকায় অবতীর্ণ হয়। এসময়ে সব ধরনের ছুটি বাতিল পূর্বক ২৪/৭ নিরবচ্ছিন্নভাবে বিশেষ আবহাওয়া বুলেটিন এবং সরকার নির্ধারিত করণীয় প্রচার করা হয়। সম্প্রতি ঘূর্ণিঝড় আম্পানেও উপ-মহাপরিচালকের প্রত্যক্ষ নির্দেশনায় বাংলাদেশ বেতারের কর্মকর্তারা করোনা ভয়কে উপেক্ষা করে নিরবিচ্ছিন্নভাবে সম্প্রচার কার্যক্রম পরিচালনা করেন।

শুক্রবার (১২ জুন) তিনি এবং তার স্ত্রী  নমুনা পরীক্ষা করতে দিলে রোববার (১৪ জুন) তাদের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হন। তিনি মানসিক ও শারীরিকভাবে সুস্থ আছেন এবং দেশবাসীর কাছে আশু রোগমুক্তির জন্য দোয়া চেয়েছেন। একইসঙ্গে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর আগ্রাসন থেকে দেশবাসী তথা পুরো বিশ্ববাসীর মুক্তির জন্যও তিনি সবাইকে দোয়া করার জন্য আহ্বান জানিয়েছেন।

তিনি তার সুদীর্ঘ কর্মজীবনে বাংলাদেশ বেতারের বিভিন্ন পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ ইনফরমেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের সদ্য সাবেক সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন।

শেয়ার করুন