জিন্দাবাজারে উপড়ে পড়া খুঁটি মেরামত শুরু করেছে বিদ্যুত বিভাগ

সিলেটের সকাল রিপোর্ট: সিলেট নগরীর জিন্দাবাজারে ট্রাকের ধাক্কায় উপড়ে পড়া খুঁটি মেরামত শুরু করেছে বিদ্যুত বিভাগ। রবিবার খুঁটিটির মেরামত কাজ শেষ বলে জানিয়েছেন সিলেট আন্ডারগ্রাউন্ড ও ওভারহেড বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের পরিচালক(নির্বাহী প্রকৌশলী) জিয়াউল হাসান।
তিনি জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৪টার দিকে দ্রæতগতির ট্রাকের ধাক্কায় জিন্দাবাজারের লতিফ সেন্টার এবং কাজি ইলিয়াস রোডের পাশের সড়কে খুঁটি উপড়ে পড়ে। রাতের কারণে ট্রাকটিকে আটক করা যায়নি। তিনি জানান, সিলেট বিভাগে আন্ডারগ্রাউন্ড ও ওভারহেড বিদ্যুত উন্নয়ন প্রকল্পের আওতায় খুঁটিগুলো বসানো হচ্ছে। ওভারহেড বিদ্যুতের ওই দুটি খুঁটি উপড়ে পড়ে জানিয়ে তিনি বলেন, খুঁটিতে বিদ্যুত সংযোগ ছিল না। খুঁটি উপড়ে পড়ার কারণে সিলেটের বিদ্যুত ব্যবস্থায় কোন প্রভাব পড়েনি বলে জানান তিনি।
সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুত) রুহুল আলম বলেন, এ কাজ পিডিবির দায়িত্বে বাস্তবায়ন হচ্ছে। সিটি কর্পোরেশন শুধু জায়গা দেখিয়ে দিয়েছে, সব কাজ পিডিবিই করছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৪টায় লতিফ সেন্টার এবং কাজি ইলিয়াস রোডের পাশের সড়কে খুঁটি দুটি পড়ে যায়। স্থানীয়রা জানান, রাতের বেলা খুুঁটি দুটি উপড়ে পড়ায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। কিন্তু দিনের বেলা যানবাহন আর মানুষ চলাচলের মধ্যে এটা হলে প্রাণহাণিসহ বড় ধরনের ক্ষয়-ক্ষতি হয়ে যেত।
নগরীর জিন্দাবাজারসহ কিছু এলাকায় এলাকায় সড়কের মাঝামাঝিতে (রোড ডিভাইডার) মাটির নিচে বিদ্যুতের সংযোগের বিকল্প সংযোগ হিসেবে এই খুঁটিগুলো বসানো হচ্ছে। স্থানীয়রা জানান, মাত্র সপ্তাহখানেক আগে জিন্দাবাজারে এসব খুঁটি বসানো হয়। সিলেট সিটি কর্পোরেশন আর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তত্ত¡াবধানে খুঁটি বসানোর কাজ চলছে।

শেয়ার করুন