জাউয়ায় ডা. মোজাহারুলের ব্যক্তিগত উদ্যোগে চলছে করোনার নমুনা সংগ্রহ

তমাল পোদ্দার, ছাতক প্রতিনিধি:ছাতকে একজন আবাসিক মেডিকেল অফিসার নিজ উদ্যোগে সন্দেহভাজনদের করোনার নমুনা সংগ্রহ করা হচ্ছে। উপজেলার কৈতক ২০ শয্যা হাসপাতালের ডা. মোজহারুল ইসলাম ব্যক্তিগত উদ্যোগে সোয়াব টেস্ট টিউব ক্রয় করে উপসর্গ আছে এমন ব্যক্তিদের নমুনা সংগ্রহ করছেন। তিনি বাড়ি বাড়ি গিয়ে এ পর্যন্ত একশ’ জনের নমুনা সংগ্রহ করেন।
জানা যায়, সুনামগঞ্জ সিভিল সার্জনের অনুমতি নিয়ে তিনি ব্যক্তিগত খরচে ১৫০টি সোয়াব টেস্টিং টিউব কিনে নমুনা সংগ্রহে নেমে পড়েন। গত কয়েকদিন ধরে উপজেলার জাউয়া বাজার এলাকায় উদ্বেগজনক হারে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এছাড়া এ ইউনিয়নে আক্রান্ত হয়ে এক ব্যক্তি মারা যাওয়ায় জনমনে আতঙ্ক দেখা দেয়। যার ফলে কৈতক হাসপাতালে নমুনা পরীক্ষার জন্য রোগীরা ভিড় জমাতে থাকেন। এমতাবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দেয়া মাত্র ৪০টি সোয়াব টেস্টিং টিউব চাহিদার তুলনায় খুবই অপ্রতুল। তাই তিনি নিজ উদ্যোগে ১৫০টি সোয়াব টেস্টিং ক্রয় করে নমুনা পরীক্ষা করতে থাকেন। নমুনা সংগ্রহে তার সাথে আরও রয়েছেন ডা. রায়হান আহমদ, প্রলয় দাস, ল্যাব টেকনিশিয়ান কামরুল হাসান, এমএলএম হাসান আহমদ।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, প্রায় চার লক্ষাধিক জনসংখ্যার এ উপজেলায় নমুনা সংগ্রহের জন্য রয়েছে একটি মাত্র বুথ। ওই কারণে হিমশিম খেতে হচ্ছে স্বাস্থ্য বিভাগকে। ইতিমধ্যে এখানে করোনায় আক্রান্ত হয়ে তিনজন মৃত্যুবরণ করেন। এ ব্যাপারে ডা. মোজহারুল ইসলাম জানান, করোনা আতংকে জনসাধারণের মধ্যে এক ধরনের ভয় কাজ করছে। প্রতিদিনই হাসপাতালে রোগীদের ভিড় লেগেই রয়েছে। তাই কোন কিছুর অপেক্ষা না করে তিনি সুনামগঞ্জ সিভিল সার্জনের অনুমতি নিয়ে এ উদ্যোগ নিয়েছেন। তার এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয় লোকজন।

শেয়ার করুন