কোম্পানীগঞ্জের ভাটরাই উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আব্দুল হকের ইন্তেকাল : বিকাল ৩টায় জানাজা

অধ্যক্ষ আব্দুল হক

সিলেটের সকাল রিপোর্ট: কোম্পানীগঞ্জের সর্বপ্রাচীন বিদ্যাপীঠ ভাটরাই উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আব্দুল হক ইন্তেকাল করেছেন (ইন্না—রাজিউন)। মঙ্গলবার দিবাগত রাত ২টায় তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। তাঁর নামাজে জানাজা আজ বুধবার বেলা ৩টায় তাঁর প্রিয় প্রতিষ্ঠানের মাঠে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তার বড় পুত্র রেদওয়ানুল হক। মৃত্যুকালে তিনি দুই ভাই, দুই বোন, স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও বিপুল সংখ্যক শিক্ষার্থী রেখে গেছেন।

ভাটরাই উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির কয়েকজন সদস্য ও মরহুমের কয়েকজন ছাত্র জানান, স্যার গত দুদিন ধরে ডায়াবেটিস ও ল’ প্রেসারে ভুগছিলেন। মঙ্গলবার সন্ধ্যার পর তার অবস্থার অবনতি হতে থাকে। রাত ২টায় ভাটরাই গ্রামে নিজ বাড়িতে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।
মরহুমের সাবেক ছাত্র সালুটিকর কলেজের অধ্যক্ষ শাকির উদ্দিন জানান, গত ৩১ মে এসএসসি’র ফলাফলের দিনেও স্যার নিজের কর্মস্থলে উপস্থিত ছিলেন। উপজেলার সামগ্রিক ফলাফল নিয়ে তিনি সবার সাথে আলাপ করেছেন। পরদিন থেকে তার ডায়াবেটিস বাড়তে থাকে। এক পর্যায়ে ডায়াবেটিসের কাছেই হার মানলেন তিনি।
ষাটোর্ধ্ব জনাব আব্দুল হকের চাকুরির মেয়াদ শেষ হয় দুই বছর আগে। প্রতিষ্ঠানের বৃহত্তর স্বার্থে ম্যানেজিং কমিটির সিদ্ধান্তে তিনি অধ্যক্ষ হিসাবে দায়িত্ব চালিয়ে যেতে থাকেন। জীবনের শেষ দিন পর্যন্ত তিনি এ প্রতিষ্ঠানের অধ্যক্ষ পদে দায়িত্বরত ছিলেন। তিনি শিক্ষার্থীদের কাছে ‘হেড স্যার’ হিসেবে সুপরিচিত ছিলেন।

শেয়ার করুন