অবহেলার অভিযোগে ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে মামলা

সিলেটের সকাল ডেস্ক ।। অগ্নিকাণ্ডের কারণে অবহেলা জনিত মৃত্যুর অভিযোগ এনে রাজধানীর অভিজাত ইউনাইটেড হাসপাতালের  চেয়ারম্যানসহ ছয়জনের পদবী উল্লেখ করে মামলা দায়ের হয়েছে। আগুনের ঘটনায় নিহত ভেরুন এন্থনি পলের স্বজন রোনাল্ড মিকি গোমেজ বাদী হয়ে বুধবার (০৩ জুন) রাত সাড়ে নয়টার দিকে রাজধানীর গুলশান থানায় মামলাটি (নং-০৩) দায়ের করেন।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান মামলা দায়েরের তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘অগ্নিকাণ্ডে নিহত পাঁচ জনের মধ্যে একজনের স্বজন অবহেলা জনিত মৃত্যুর অভিযোগ এনে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। অভিযোগের বিষয়ে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।’

গুলশান থানার কর্তব্যরত কর্মকর্তা এস আই তোফাজ্জল হোসেন জানান, বুধবার রাত ৯টার দিকে সিইও, এমডি, চিকিৎসক ও নার্সসহ ৬ পদের নাম উল্লেখ করে পুরো কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের হয়।

গত ২৭ মে রাতে ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালে করোনা রোগীদের জন্য স্থাপিত অস্থায়ী আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হলেও এর মধ্যেই চিকিৎসাধীন পাঁচ রোগীর মৃত্যু হয়। নিহতরা হলেন- মোহাম্মদ মাহবুব (৫০), মনির হোসেন (৭৫), ভেরন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৫০)।

ঘটনার পর পরই তড়িঘড়ি করে গুলশান থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে, ইউনাইটেডে পাঁচ রোগীর মৃত্যুর তদন্ত হাসপাতাল কর্তৃপক্ষ, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এবং পুলিশ মহাপরিদর্শককে আলাদাভাবে আগামী ১৪ জুনের মধ্যে প্রতিবেদন চেয়েছে হাই কোর্ট।

-তথ্যসূত্র: বাংলানিউজ ও বাংলাট্রিবিউন

শেয়ার করুন