শাবির করোনা শনাক্তকরণ ল্যাব থেকে “ঈদ মোবারক” শুভেচ্ছা

পিসিআর ল্যাব থেকে “ঈদ মোবারক” শুভেচ্ছা

শাবি প্রতিনিধি:: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগে স্থাপিত করোনাভাইরাস কোভিড-১৯ শনাক্তকরণ পিসিআর ল্যাব থেকে সারা দেশবাসীকে “ঈদ মোবারক” শুভেচ্ছা জানানো হয়েছে। সোমবার সন্ধ্যায় শাবির ল্যাবে কর্মরত করোনা শনাক্তকরণ টিমের পক্ষ থেকে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক মো.আশরাফুল জাহান এবং স্বেচ্ছাসেবক ২০১৩-১৪ বর্ষের শিক্ষার্থী মো: মোশারফ হোসেন এই “ঈদ মোবারক” শুভেচ্ছা বার্তা প্রদর্শন করেন।

এবিষয়ে শিক্ষার্থী মোশারফ হোসেনের সাথে কথা বললে তিনি জানান, আমরা যারা দেশ মাতৃকার টানে এই মহামারীতে কাজ করতে পারছি তাদের কাছে প্রকৃত ঈদের আনন্দ আসবে ওইদিন, যেদিন আমরা করোনাকে জয় করতে পারবো। দেশের স্বার্থে আমরা যারা ঈদের দিনেও ল্যাবে কাজ করছি, সেই ল্যাব থেকেই সারা দেশবাশীর উদ্দেশ্যে আমাদের এই “ঈদ মোবারক” শুভেচ্ছা।

তিনি বলেন, শাবির এই ল্যাবে ১৮জনের একটি টিমে আমরা ৯জন সেচ্ছাসেবক নিয়মিত কাজ করছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল বিষয়ে আমাদের পাশে আছেন। এছাড়া আমাদের স্বাস্থ্যগত ঝুঁকি এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবার আলাদা থাকা, খাওয়ার জায়গাসহ, নিয়মিত আইসোলেশনের ব্যবস্থাও গ্রহণ করেছে।

মোশারফ হোসেন বলেন, বাড়ির বাইরের ঈদ করার হতাশা থেকে দেশবাসীর জন্য নিজেদের অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে এমন মহৎ কিছু করতে পারার আনন্দই বেশি। আর এই ঈদ শুভেচ্ছার মাধ্যমে দেশবাসীকে বলতে চাই এই মহামারি মোকাবেলায় সচেতনতার কোন বিকল্প নেই। সঠিকমত স্বাস্থ্যবিধি মানলেই এই করোনাকে জয় করতে পারবো আমরা।

সার্বিক বিষয়ে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান বলেন, দেশের স্বার্থেই ঈদের দিনেও আমরা আমাদের ল্যাবের কার্যক্রম চালু রেখেছি। বিশ্বব্যাপী চলা এই মহামারিতে সবার সম্মিলিত অংশগ্রহণে যে জয় আসবে সেখানে আমাদের শাবিপ্রবির নামও থাকবে। আমরা চাই বৈশ্বিক এই দূর্যোগ মোকাবেলায় আমাদের ল্যাবের যে কার্যক্রম আছে সেখানে কোনোরকম ঘাটতি থাকবেনা।

শেয়ার করুন