কানাইঘাটে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, ঈদের দিন ৮ জন আক্রান্ত

কানাইঘাট (সিলেট) প্রতিনিধি ।। সিলেটের সীমান্তবর্তী উপজেলা কানাইঘাটে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৯ মে। প্রথম আক্রান্ত রোগী ফারুক আহমদ সুস্থ হয়ে উঠেছেন। তবে এ উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছেই। সর্বশেষ সোমবার ঈদুল ফিতরের দিনে এ উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ জন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ২০ জনে দাঁড়িয়েছে।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. শেখ শরফুদ্দিন নাহিদ এ তথ্য নিশ্চিত করেছেন। তাদের প্রত্যেকের নমুনা পূর্বে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নেয়া হয়। সোমবার রাতে ওসমানীর পিসিআর ল্যাব থেকে তাদের পজিটিভ আসার বিষয়টি জানানো হয়। তবে এ আটজনের কারোরই করোনার কোন উপসর্গ নেই।

আরও পড়ুন-সিলেটের করোনা আপডেটঃ দুই ল্যাবে ২৪ ঘণ্টায় আরও ২৭ জনের করোনা শনাক্ত

নতুন আক্রান্তরা হচ্ছেন- উপজেলা পরিষদের সিএ পৌরসভার রায়গড় গ্রামের বাসিন্দা বিপ্লব কান্তি দাশ অপু (৩১), একই গ্রামের বাসিন্দা ও মা-মণি ডায়াগনস্টিক সেন্টারের সাগর চৌধুরী (২৩), একই গ্রামের হারুন রশিদ (৩০), কিবরিয়া উদ্দিন (২৭), সদর ইউনিয়নের নিজ চাউরা দক্ষিণ গ্রামের আবুল কালাম (২৮), ছোটদেশ গ্রামের মো. জামাল (৩৫), গাছবাড়ী গ্রামের জুবায়ের (২৪) ও খালপার গ্রামের আব্দুল খালিক (৬০)।

সংশ্লিষ্টরা বলছেন, কানাইঘাটে কমিউনিটি ট্রান্সমিশন ছড়িয়ে পড়েছে। মূলত লকডাউন না মানা এবং সামাজিক দূরত্ব বজায় না রাখার কারণেই এ উপজেলায় ক্রমেই এ ভাইরাসের আক্রান্তের ষংখ্যা বাড়ছে বলেও মন্তব্য করেন তারা। মঙ্গলবার সকালে নতুন আক্রান্তদের সবার বাড়ি লকডাউন করা হবে এবং পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান।

আরও পড়ুন-গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনায় আক্রান্ত

এদিকে সোমবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ১৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। একই সাথে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৮জন করোনা পজিটিভ আসে। এ নিয়ে সিলেট বিভাগে প্রাণঘাতি এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮৩ জনে।

শেয়ার করুন