সিলেটে ১০ টাকার চাল বিক্রি শুরু

সিলেটের সকাল ডেস্ক:: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশের দুস্থ, অসহায় ও খেটে খাওয়া দরিদ্র জনগোষ্ঠীর জন্য ১০ টাকা কেজি দরে খোলা বাজারে (ওএমএস) চাল বিক্রি শুরু করেছে সরকার।

মঙ্গলবার সকাল থেকে সিলেটের ৭টি ওয়ার্ডে এ চাল বিক্রি শুরু হয়েছে। নগরীর ৫, ৬, ৭ নম্বর ওয়ার্ডসহ মোট ৭টি ওয়ার্ডে চলে এই ১০টাকার চাল বিক্রি।

এদিকে ১০ টাকা দরে চাল নিতে মানুষের দীর্ঘ লাইন দেখা গেছে। ৫নং ওয়ার্ডের খাসদবির এলাকায় গিয়ে দেখা যায় ৭০০-৮০০ মানুষ চাল কেনার জন্য লাইনে দাড়িয়ে আছেন। বর্তমানে দেশের করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব রেখে লাইন বজায় রাখতে হিমশিম খেতে হচ্ছে ডিলার এবং প্রশাসনের দায়িত্বরতদের।

৫নং ওয়ার্ডের ওএমএস ডিলার রিমাদ আহমদ রুবেল জানান, আমরা দূরত্ব বজায় রেখেই কাজ করার চেষ্টা করছি। সকাল ১০টা থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। ৪০০ পরিবারকে আমরা এ চাল বিতরণ করবো। আমাদের এখানে দুই মেট্রিক টন চাল রয়েছে। তবে লাইনে প্রায় ৭০০ থেকে ৮০০ মানুষ। চালের পরিমান বাড়ালে আরো বেশী মানুষকে দেয়া যেত।

তিনি বলেন, একটি পরিবারের একজনই ৫ কেজি চাল নিতে পারবেন। জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ফটোকপি জমা দিয়ে চাল নিচ্ছেন।

৭টি ওয়ার্ডেই চাল বিক্রির স্থানে আছেন পুলিশ, জেলা প্রশাসনের প্রতিনিধি, খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তারা।

শেয়ার করুন