শবে বরাতে ফাঁকা দরগাহ…

ছবিটি বৃহস্পতিবার দুপুরে তোলা হয়েছে।

সিলেটের সকাল রিপোর্ট ।। শবে বরাতেও ফাঁকা হযরত শাহজালাল (রহ.) মাজার শরীফ। একই অবস্থা সিলেটের অন্য মাজার আর করবস্থানগুলোতেও। এমনটি কি কল্পনা করা যায়!

একদম সত্য। বৃহস্পতিবার রাতের দরগাহের চিত্র এমনই। করোনা সংক্রমণ রোধে মুসল্লিদের প্রবেশ বন্ধে বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার রাত পর্যন্ত দরগাহে প্রবেশ ফটকগুলো বন্ধ রাখা হয়েছে।

একই সাথে ফটকে রয়েছে পুলিশও। একই সঙ্গে মাজার সংলগ্ন কবরস্থানের ফটকও বন্ধ রয়েছে। মাজারের মোতাওয়াল্লী ফতেহ উল্লাহ আল আমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ‘মাজারের তিনটি ফটক দুদিনের জন্য বন্ধ রয়েছে। এ সময় কাউকেই ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না।’

ছবিটি গত বছরের শবে বরাতের রাত্রিতে তোলা

তিনশত ষাট আউলিয়ার পূণ্যভূমি বিভাগীয় নগরী সিলেট। দেশের বিভিন্ন স্থান থেকে ভক্তরা হযরত শাহজালাল (রহ.) এর দরগাহ দর্শন ও জিয়ারত করতে আসেন। আর শবে বরাতের রাতে সিলেটের ধর্মপ্রাণ মুসল্লিরা ভীড় করেন সেখানে। ওলির মাজার জিয়ারত করেন তারা।

এদিকে, সিলেটের সবচেয়ে বড় কবরস্থান হযরত মানিকপীর (রহ.) মাজারেও একই রকম কড়াকড়ি আরোপ করা হয়েছে। সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানিয়েছেন, হযরত শাহজালাল(র.) মাজার ও মানিকপীর (রহ.) কবর সহ কোনো গোরস্থানে শবেবরাতে রাতে মুসল্লিদের ঢুকতে দেওয়া হচ্ছেনা।

এর আগে ধর্ম মন্ত্রণালয় মুসল্লিদের নিজ নিজ বাসায় শবেবরাত পালনের আহ্বান জানায়।

শেয়ার করুন