বিশ্ব ধরিত্রী দিবসে গুগলের বিশেষ ডুডল প্রকাশ

ডেস্ক রিপোর্টঃ আজ ২২ এপ্রিল, বিশ্ব ধরিত্রী দিবস। এবছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘ক্লাইমেট অ্যাকশন’। দিবসটি উপলক্ষে সার্চইঞ্জিন জায়ান্ট গুগল এক বিশেষ ডুডল প্রকাশ করেছে। 

গুগলের হোম পেজে ঢুকলেই দেখা যাচ্ছে অ্যানিমেটেড বিশেষ ডুডল। গুগলের হোমপেজে ‘বিশ্ব ধরিত্রী দিবস’র শুভেচ্ছা হিসেবে এ ডুডল দেখতে পাচ্ছেন ব্যবহারকারীরা। অ্যানিমেটেডে ক্লিক করলে দেখা যাচ্ছে, পাঁচ রঙের ফুল। এরপর একটি মৌমাছি। মৌমাছিটি ফুলের মধু পান করছে। আর মধু পানে এক ফুল থেকে অন্য ফুলে বসছে। এতে ফুলের পরাগায়ন হচ্ছে। পরাগায়নের সঙ্গে সঙ্গে অনেকগুলো ফুল ফুটছে। কীটপতঙ্গ কীভাবে আমাদের পরিবেশ ও প্রকৃতি রক্ষা করে ধরিত্রীকে বাঁচিয়ে রেখেছে। সেটাই ফুটিয়ে তুলতে চমৎকার একটি অ্যানিমেটেড বানিয়েছে ডুডল।

এর আগেও করোনা ভাইরাসে যেসব চিকিৎসক, বিজ্ঞানী, শিক্ষক, সমাজকর্মী ও যারা প্রয়োজনীয় জিনিসপত্র ও পরিসেবা দিচ্ছেন। তাদেরও কৃতজ্ঞতা জানিয়ে বিশেষ ডুডল বানিয়েছে গুগল। এছাড়া বিশ্বের চিকিৎসাকর্মীদের হার্ট ইমোজি দিয়ে একরাশ ভালোবাসা ও কৃতজ্ঞতা জানিয়েছে গুগলের বিশেষ ডুডল। এরপর ধারাবাহিকভাবে এ সময় যে সংস্থা ও সেবাদানকারীরা সেবা দিচ্ছে সেসব কর্মীদের মনোবল বাড়ানোর জন্যও গুগল নতুন নতুন ডুডল বানিয়েছে।

শেয়ার করুন