দক্ষিণ সুরমায় জীবাণুনাশক ছিটালো ফায়ার সার্ভিস

দক্ষিণ সুরমা প্রতিনিধি ॥ করোনাভাইরাস সংক্রমণ রোধে দক্ষিণ সুরমার বিভিন্ন হাট-বাজার এবং সড়কে জীবাণুনাশক ছিটিয়েছে ফায়ার সার্ভিস। উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে মঙ্গলবার ফায়ার সার্ভিসের কর্মীরা জীবাণুনাশক ছিটায়।

এদিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে ও সচেতনতা বৃদ্ধি এবং সরকারী খাদ্য সামগ্রী সঠিক তালিকা তৈরির লক্ষে উপজেলার ১০টি ইউনিয়নের চেয়ারম্যানদের সাথে মতবিনিময় সভা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল কালাম আজাদ বলেন, ‘বর্তমান পরিস্থিতি সামাল দিতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের এই পদক্ষেপ যথাযথভাবে বাস্তবায়নে জনপ্রতিনিধিদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে। সরকারী ত্রাণ সামগ্রী দিন আনে দিন খায় সেই ধরণের মানুষদের তালিকা করে সুষ্ঠভাবে বন্টনের জন্য আহবান জানান।’

উপজেলা নির্বাহী অফিসার জানান, এ পর্যন্ত দক্ষিণ সুরমায় ২১ মেট্রিক টন চাল ও মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় ২৬০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বর্তমানে প্রতিটি ইউনিয়নে ২ টন করে চাল বরাদ্দ করা হয়েছে। তা সুষ্ঠভাবে বন্টনের জন্য জনপ্রতিনিধির প্রতি পরামর্শ দেন।

মতবিনিময় সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, বাংলাদেশ সেনাবাহিনীর ক্যাপ্টেন হাসিব, দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, মোগলাবাজার ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা, লালাবাজার ইউপি চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল, দাউদপুর ইউপি চেয়ার‌্যমান এইচ.এম খলিল, তেতলী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফারুক মিয়া, বরইকান্দি ইউপির প্যানেল চেয়ারম্যান নুরুল ইসলাম মাসুম, মোল্লারগাঁও ইউপির প্যানেল চেয়ারম্যান জবরুল ইসলাম জগলু, কুচাই ইউপি প্যানেল চেয়ারম্যান কামাল হোসেন কাবুল, কামাল বাজার ইউপি প্রশাসক তন্ময় আদিত্য, জালালপুর ইউপি সদস্য জিলন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন