জেদ্দা মিশনে বাংলাদেশের শ্রম কাউন্সিলর করোনায় আক্রান্ত

সিলেটের সকাল ডেস্ক:: সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ মিশনের শ্রম কাউন্সিলর এম আমিনুল ইসলাম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এই তথ্য জানানো হয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ওই কর্মকর্তার দ্রুত সুস্থতা কামনা করার পাশাপাশি বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে কর্মরত সকল কর্মকর্তাকে স্বাস্থ্য নির্দেশিকা কঠোরভাবে ও সাবধানতার সাথে অনুসরণ করার আহ্বান জানিয়েছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বাংলাদেশের শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম জেদ্দা মিশনে তার ওপর অর্পিত দায়িত্ব অত্যন্ত দক্ষতার সাথে পালন করে আসছিলেন।

তিনি মদিনার একটি ক্যাম্পে প্রায় চার হাজার বাংলাদেশি কর্মীকে করোনাভাইরাস পরীক্ষা করানোর জন্য রাজি করাতে সৌদি প্রশাসনের সাথে কাজ করছিলেন।

বিদেশে থাকা বাংলাদেশি সম্প্রদায়ের স্থানীয় নেতা ও সাংবাদিকদের তথ্যমতে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ ১১টি দেশে দুই শতাধিক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সবচেয়ে বেশি বাংলাদেশির মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ১৫ জনের মৃত্যু হওয়ায় শুক্রবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫ জনে। এছাড়া নতুন করে ২৬৬ জনসহ এ পর্যন্ত মোট ১ হাজার ৮৩৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে সরকার।

শেয়ার করুন